BRAKING NEWS

রাস্তায় ভগ্ন দশায় সমস্যার সম্মুখীন এলাকাবাসী, দ্রুত সংস্কারের দাবি

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ১৯ সেপ্টেম্বর: গ্রামে নেই যাতায়াতের জন্য রাস্তা। ভগ্ন রাস্তায় চলাচল করেই দিন কাটছে উপজাতি জনপদের মানুষের। রাস্তার বেহাল দশায় গ্রামে প্রবেশ করতে পারেনা কোন গাড়ী। অসুস্থ রোগীদের কাঁধে চাপিয়ে তুলতে হয় গাড়ীতে। রেল রাস্তা অতিক্রম করে দিনের পর দিন যাতায়াত চলছে দুই গ্রামের মানুষের। এই অবস্থা বিজেপি শাসিত ত্রিপুরার ধলাই জেলার বিরাশিমাইল থেকে ভক্তসিং পাড়া-কাঞ্চনছড়া যাবার রাস্তায়। দ্রুত রাস্তা নির্মানের দাবী তুলছেন এলাকার ভূক্তভোগী মানুষ।

এই এলাকার বিরাশিমাইল বাজার থেকে ভক্তসিং পাড়া হয়ে কাঞ্চনছড়া যাবার জন্য রয়েছে একটিমাত্র রাস্তা। এলাকার মানুষের অভিযোগ সরকারের  রাস্তাটির নির্মানের জন্য নেওয়া হচ্ছেনা কোন উদ্যোগ। প্রায় কুড়ি থেকে পঁচিশটি উপজাতি পরিবারের বসবাস এই গ্রামে। রাস্তার বেহাল দশায় বর্তমানে চরম দূর্ভোগে পড়তে হচ্ছে ঐ গ্রামের মানুষদেরকে। তাদের বক্তব্য, গ্রামে গাড়ী প্রবেশ করাতো দূর বৃষ্টি হলে হেঁটে চালাই দুঃস্বাধ্য ব্যাপার হয়ে দাঁড়ায় তাদের পক্ষে। তারা জানিয়েছেন এলাকায় দীর্ঘ পনেরো ষোল বছর আগে গ্রামে ছিলো জওহর নবোদয় বিদ্যালয়। তখন বিদ্যালয় পর্যন্ত তৈরী হয়েছিলো ইট সলিং রাস্তা। কিন্তু এর কিছুদিন পরই স্কুলটি সেখান থেকে স্থানান্তর হয় অন্যত্র। তার পরথেকেই ধীরে ধীরে বেহাল হতে থাকে রাস্তাটি।

তারা জানান, বৃষ্টির দিনে ঐ রাস্তায় ঝুঁকি নিয়ে চলাচল করতে হয় তাদেরকে। তাছাড়া ভক্তসিং পাড়া থেকে কাঞ্চনছড়া যাবার রাস্তাটি দুভাগে বিভক্ত করেছে রেলপথ। বর্তমানে রেলের রাস্তা অতিক্রম করেই প্রতিদিন চলছে দুই গ্রামের মানুষের যাতায়াত। এতে করে দূর্ঘটনাও ঘটছে বলে জানান গ্রামবাসীরা। রেল রাস্তার উপর ওভারব্রিজ নির্মানের দাবী জানিয়েছেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *