BRAKING NEWS

পুজোর অনুদান ফিরিয়ে দিল কাঁথির কুমারপুর দুর্গাবাড়ি সমিতি

কাঁথি, ১৬ সেপ্টেম্বর(হি.স.): পূর্ব মেদিনীপুরের কাঁথি শহরের রাজাবাজার এলাকার কুমারপুর মহিলা পরিচালিত দুর্গাবাড়ি সমিতি রাজ্য সরকারের ৮৫ হাজার টাকার পুজো অনুদান ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। দুর্গাবাড়ি সমিতির পক্ষ থেকে স্পষ্ট জানানো হয়েছে, তারা এবার এই অনুদান গ্রহণ করবে না।

সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এক সাংবাদিক সম্মেলনে জানিয়েছিলেন, “যদি কেউ অনুদান না নেয়, তবে তাঁদের নিজেদের পুজো করার ক্ষমতা রয়েছে। তাঁরা স্বাগত।” এ বছর রাজ্য সরকারের পুজো অনুদানে প্রায় ৪৫০ কোটি টাকা বরাদ্দ হয়েছে, যার মধ্যে বহু পুজো কমিটি নতুন করে আবেদনও করেছে। কিন্তু ইতিমধ্যে কলকাতা ও বিভিন্ন জেলার একাধিক পুজো কমিটি এই অনুদান গ্রহণ করতে অস্বীকার করেছে।

কাঁথির কুমারপুর দুর্গাবাড়ি সমিতির পক্ষ থেকে জানানো হয়েছে, আর জি কর মেডিকেল কলেজের ছাত্রী তিলোত্তমার ধর্ষণ ও হত্যাকাণ্ডের ঘটনায় তারা গভীরভাবে মর্মাহত। সম্প্রতি এই ঘটনার প্রতিবাদে শহরে এক মিছিলেরও আয়োজন করা হয়, যার নেতৃত্বে ছিলেন মহিলা সদস্যরা। তারা জানান, পুজোর জাঁকজমকের থেকে তিলোত্তমার মৃত্যুর সঠিক বিচার এবং দোষীদের শাস্তি প্রাপ্তি তাদের কাছে বেশি গুরুত্বপূর্ণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *