BRAKING NEWS

তিনটি ট্রলারসহ ৪৯ জন মৎস্যজীবী নিখোঁজ, সমুদ্রে তল্লাশিতে নামছে হেলিকপ্টার

কাকদ্বীপ, ১৬ সেপ্টেম্বর(হি.স.): দুর্যোগপূর্ণ আবহাওয়ার সতর্কবার্তা পাওয়ার পর গভীর সমুদ্র থেকে উপকূলের দিকে ফেরার পথে নিখোঁজ হয়ে গেছে তিনটি ট্রলার। তিনটি ট্রলারে মোট ৪৯ জন মৎস্যজীবী ছিলেন, যাদের কোনো খোঁজ মিলছে না। কাকদ্বীপ থেকে “এফবি বাবা নীলকন্ঠ” এবং ডায়মন্ডহারবার থেকে “এফবি শ্রী হরি” ও “এফবি মা রিয়া” নামের ট্রলারগুলি ৮ এবং ৯ সেপ্টেম্বর মাছ ধরার জন্য গভীর সমুদ্রে রওনা দিয়েছিল।

আবহাওয়া দফতরের সতর্কবার্তা অনুযায়ী নিম্নচাপের কারণে সমুদ্র উত্তাল হয়ে ওঠার সম্ভাবনা থাকায়, ট্রলারগুলি উপকূলের দিকে ফেরার চেষ্টা করছিল। তবে শনিবার থেকে তাদের সঙ্গে আর কোনও যোগাযোগ করা সম্ভব হয়নি। ট্রলারগুলির মেশিন এবং ওয়্যারলেস বিকল হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানা গেছে।

নিখোঁজ মৎস্যজীবীদের পরিবারের মধ্যে গভীর উদ্বেগ ছড়িয়ে পড়েছে। সোমবার সকাল থেকে তারা মালিকদের বাড়ির সামনে জমায়েত করেছেন এবং তাদের পরিবারের সদস্যদের কোনও খবর না পাওয়ার বিষয়ে ক্ষোভ প্রকাশ করেছেন।

কাকদ্বীপ ফিশারম্যান ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সম্পাদক বিজন মাইতি জানিয়েছেন, উপকূলরক্ষী বাহিনীকে অবগত করা হয়েছে এবং আজ সকালে হেলিকপ্টারের মাধ্যমে সমুদ্রে তল্লাশি অভিযান চালানো হবে। মৎস্যজীবী সংগঠনের পক্ষ থেকেও পাঁচটি ট্রলার নিয়ে সমুদ্র পাড়ি দেওয়া হবে নিখোঁজ ট্রলারগুলির সন্ধানে।

এছাড়া আরও চারটি ট্রলার নিখোঁজ রয়েছে বলে খবর পাওয়া গেছে, তবে এখনও তাদের সঠিক অবস্থান সম্পর্কে তথ্য সংগ্রহ করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *