BRAKING NEWS

রাহুল গান্ধী ওবিসি, দলিত এবং জনজাতিদের অপমান করেছেন, সংরক্ষণ ইস্যুতে তোপ প্রধানমন্ত্রীর

কুরুক্ষেত্র, ১৪ সেপ্টেম্বর : কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে মার্কিন যুক্তরাষ্ট্রে একটি অনুষ্ঠানে জাতপাত এবং ভারতের সংরক্ষণ ব্যবস্থার বিষয়ে তাঁর সাম্প্রতিক মন্তব্যের জেরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ তাঁকে নিশানা করেছেন এবং বলেছেন, গান্ধী পরিবার সর্বদা সংরক্ষণের বিরোধিতা করেছে এবং ওবিসি, দলিত এবং জনজাতিদের অপমান করেছে।

হরিয়ানার কুরুক্ষেত্রে একটি নির্বাচনী সমাবেশে ভাষণে প্রধানমন্ত্রী মোদি দাবি করেন, দেশের প্রথম প্রধানমন্ত্রী এবং রাহুলের প্রপিতামহ জওহর লাল নেহেরু বলেছিলেন, চাকরিতে সংরক্ষণ দেওয়া হলে সরকারি পরিষেবার মান খারাপ হবে। মোদি আরও বলেন, নেহেরু সংরক্ষণের বিরোধিতা করে রাজ্যগুলির মুখ্যমন্ত্রীদের কাছে একটি চিঠিও লিখেছিলেন।

এদিন নরেন্দ্র মোদী বলেন, “এই (গান্ধী) পরিবার সবসময় ওবিসি, দলিত এবং উপজাতিদের অপমান করেছে। নেহেরুজি যখন প্রধানমন্ত্রী ছিলেন তখন তিনি সংরক্ষণের বিরোধিতা করেছিলেন। তিনি রাজ্যগুলির মুখ্যমন্ত্রীদের কাছে একটি চিঠি লিখেছিলেন, যার প্রমাণ পাওয়া যায়। শুধু তাই নয়, নেহেরু জি এও বলেছিলেন, সংরক্ষণে লোকেরা চাকরি পেলে সরকারি পরিষেবার মান খারাপ হবে। ইন্দিরা গান্ধী যখন এলেন, তিনিও ওবিসি সংরক্ষণে স্থগিতাদেশ দিয়েছিলেন। রাজীব গান্ধীও সংরক্ষণের বিরোধিতা করেছিলেন। একটি সাক্ষাত্কারে তিনি যারা সংরক্ষণ পেয়েছেন তাঁদের ‘বুদ্ধ’ বলে ডেকেছিলেন”।

হরিয়ানায় পূর্ববর্তী কংগ্রেস সরকারগুলিকে আরও আক্রমণ করে প্রধানমন্ত্রী মোদী বলেন, “আমরা কংগ্রেস সরকারের সেই সময় দেখেছি যখন উন্নয়নের অর্থ শুধুমাত্র একটি জেলার মধ্যে সীমাবদ্ধ ছিল।” মোদীর কথায়, বিজেপি ন্যায়সঙ্গতভাবে উন্নয়ন কাজ করেছে। তাঁর দাবি, কংগ্রেসের রাজনীতি দেশে মিথ্যা ও নৈরাজ্য ছড়ানোর জন্য হ্রাস পেয়েছে। আজকের কংগ্রেস শহুরে নকশালের একটি নতুন রূপ হয়ে উঠেছে এবং তাঁরা মিথ্যা কথা বলতে কোনও লজ্জা বোধ করেন না, তোপ দাগেন প্রধানমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *