BRAKING NEWS

সংখ্যালঘু নির্যাতন বন্ধসহ ৮ দাবিতে বাংলাদেশ হিন্দু জাগরণ মঞ্চের সমাবেশ

ঢাকা থেকে মনির হোসেন।। বাংলাদেশের অন্তর্বতী সরকারের কোন উপদেষ্টা শাহবাগে এসে দাবি আদায়ের আশ্বাস না দেয়া পর্যন্ত শাহবাগ ত্যাগ না করার ঘোষণা দিয়েছে বাংলাদেশ হিন্দু জাগরণ মঞ্চের সমন্বয়ক প্রদীপ কান্তি দে। 

শুক্রবার বিকালে বাংলাদেশ হিন্দু পরিষদের নেতৃত্বে শাহবাগ অবরোধ করে দেয়া বক্তব্যে তিনি এ ঘোষণা দেন। এসময় তিনি বলেন, সরকারের কোন উপদেষ্টা যদি শাহবাগে এসে আমাদের দাবি মানার ব্যাপারে কোন আশ্বাস না দেয় তাহলে আমরা শাহবাগ ছাড়বো না।

শাহবাগ অবরোধ করে আন্দোলনরতরা রক্তের বন্যায়, ভেসে যাবে অন্যায় জেগেছেরে জেগেছে, হিন্দু সম্প্রদায় জেগেছে সহ আরও বিভিন্ন স্লোগান দেন। সংখ্যালঘু নির্যাতন অনতিবিলম্বে বন্ধ ও ক্ষতিগ্রস্তদের যথাযথ ক্ষতিপূরণ নিশ্চিতকরণসহ বাংলাদেশ হিন্দু পরিষদের ৮ দফা দাবিগুলো হলো, বাংলাদেশে চলমান ও সংসদে সংখ্যালঘুদের প্রতিনিধিত্ব নিশ্চিত করতে পৃথক নির্বাচন ব্যবস্থা পুনঃপ্রবর্তন, সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিতে দ্রুত বিচার ট্রাইব্যুনাল ও সংখ্যালঘু বিষয়ক মন্ত্রণালয় গঠন। হিন্দু কল্যাণ ট্রাস্টকে ফাউন্ডেশনে রূপান্তরকরণ। সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন। এছাড়াও, অর্পিত সম্পত্তি আইন বাতিলসহ বেদখলকৃত সব সম্পত্তি এবং দেবোত্তর সম্পত্তি প্রকৃত মালিককে হস্তান্তর করতে হবে। প্রতিটি পাবলিক বিশ্ববিদ্যালয়ে সংখ্যালঘুদের জন্য উপাসনালয় ও পৃথক ছাত্রাবাস নির্মাণ এবং শারদীয় দুর্গাপূজায় ৩ দিনের সরকারি ছুটি ঘোষণা করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *