BRAKING NEWS

দুদিনের সফরসূচি নিয়ে হাফলং এসেছেন রাজ্যের মন্ত্রী অশোক সিংঘল

হাফলং (অসম), ১১ সেপ্টেম্বর (হি.স.) : রাজ্যের হাউসিং ও আরবান অ্যাফেয়ার্স এবং জলসেচ দফতরের মন্ত্রী অশোক সিংঘল দু দিনের সফরে বুধবার হাফলং এসেছেন। আজ বুধবার গুয়াহাটি থেকে ট্যুরিস্ট স্পেশাল ভিস্টাডম ট্রেনে দুপুর ১২টা নাগাদ নিউ হাফলং স্টেশনে আসেন মন্ত্রী। স্টেশনে মন্ত্রীকে স্বাগত জানান উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদের মুখ্য কার্যনির্বাহী সদস্য দেবোলাল গার্লোসা, পরিষদের কার্যনির্বাহী সদস্য ধনপাইনন থাওসেন, পরিষদের প্রধানসচিব টিটি দাওলাগাপু।

নিউহাফলং স্টেশন থেকে মন্ত্রী অশোক সিংঘল চলে আসেন উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদের অতিথিশালায়। এখানে কিছুক্ষণ কাটিয়ে মন্ত্রী উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদে হাফলং শহরে পানীয় জলের সমস্যা নিরসনে অমরুত প্রকল্পে যে পানীয় জল প্রকল্পের কাজ শুরু হবে এ নিয়ে পরিষদ কর্তৃপক্ষ, জনস্বাস্থ্য ও কারিগরি বিভাগের আধিকারিকদের সঙ্গে বৈঠকে মিলিত হয়েছেন। বৈঠকে ওই প্রকল্প নিয়ে বিস্তারিত আলোচনা করেন মন্ত্রী সিংঘল।

তাছাড়া পৃথকভাবে মন্ত্রী জলসেচ বিভাগের আধিকারিকদের সঙ্গে বৈঠকে মিলিত হয়ে বিভিন্ন প্রকল্পের কাজের অগ্রগতি নিয়ে আলোচনা করেন। ওই বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের বিদ্যুৎ, ক্রীড়া ও যুবকল্যাণ মন্ত্রী নন্দিতা গার্লোসা, উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদের মুখ্য কার্যনির্বাহী সদস্য দেবোলাল গার্লোসা।

মন্ত্রী অশোক সিংঘল আজ হাফলং এসে প্রথমে অমরুত প্রকল্পে হাফলং শহরে পানীয় জল প্রকল্পের জলের উৎসস্থল ও ইনলেট পয়েন্ট পরিদর্শন করার পাশাপাশি উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদের নির্বাচন কেন্দ্র দিহামলাইর নিউকোবিং গ্রাম পরিদর্শন করেন। এর পর বিকালে তিনি হাফলং থেকে সড়কপথে উমরাংসো চলে যান।সেখানে রাত কাটিয়ে বৃহস্পতিবার সকালে উমরাংসো থেকে সড়কপথে তেজপুরের উদ্দেশ্যে রওয়ানা হবেন মন্ত্রী।

উল্লেখ্য, ডিমা হাসাও জেলার সদর শহর হাফলঙে পানীয় জলের সমস্যা দীর্ঘদিনের। জলের সমস্যায় নাজেহাল শহরবাসী। হাফলং শহরে জলের সমস্যা নিরসনে রাজ্য সরকার ইতোমধ্যে অমরুত প্রকল্পে ১০০ কোটি টাকা বরাদ্দ করেছে। শীঘ্রই এই পানীয় জল প্রকল্পের কাজ শুরু হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *