BRAKING NEWS

গোমতী জেলায় বন্যা পরিস্থিতি নিয়ে পর্যালোচনা বৈঠক

আগরতলা, ২৮ আগস্ট : আজ গোমতী জেলার জেলাশাসক কার্যালয়ের কনফারেন্স হলে বন্যা পরবর্তী পরিস্থিতি নিয়ে এক পর্যালোচনা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন অর্থমন্ত্রী প্রণজিৎ সিংহ রায়। বৈঠকে বন্যা পরবর্তী অবস্থা কিভাবে মোকাবিলা করা হবে তা নিয়ে বিস্তারিত আলোচনা হয়। বৈঠকে বক্তব্য রাখতে গিয়ে অর্থমন্ত্রী বলেন, রাজ্য সরকার বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে রয়েছে। বন্যায় যাদের ক্ষতি হয়েছে তাদের তালিকা তৈরী করতে হবে। ক্ষতিগ্রস্তদের কাছে সরকারি সুযোগ সুবিধা যাতে সময়মত পৌঁছায় তারজন্য তিনি পূর্ত, পানীয়জল, বিদ্যুৎ, কৃষি, মৎস্য সহ সকল দপ্তরের আধিকারিকদের নির্দেশ দেন। জলবাহিত বা অন্যান্য রোগ যাতে ছড়িয়ে না পড়ে তারজন্য প্রয়োজনীয় উদ্যোগ নিতে তিনি গোমতী জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিককে নির্দেশ দেন। 

অর্থমন্ত্রী বলেন, এখনও যে সকল ত্রাণ শিবিরগুলি চালু আছে সেইগুলিকে ভালোভাবে তদারকি করতে হবে। শিবিরগুলিতে পানীয়জল সহ খাবারের যাতে অভাব না হয় সেই দিকে লক্ষ্য রাখতে তিনি প্রশাসনিক আধিকারিকদের নির্দেশ দেন। ডাকবাংলো রোডের জল দ্রুত সরিয়ে দিতে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়ার জন্যও তিনি প্রশাসনিক আধিকারিকদের পরামর্শ দিয়েছেন।

পর্যালোচনা বৈঠকে উপস্থিত ছিলেন বিধায়ক অভিষেক দেবরায়, উদয়পুর পুরপরিষদের চেয়ারপার্সন শীতল চন্দ্র মজুমদার, গোমতী জেলার পুলিশ সুপার নমিত পাঠক এবং বিভিন্ন দপ্তরের আধিকারিকগণ। উল্লেখ্য, বৈঠকে গোমতী জেলায় বন্যার ফলে ক্ষয়ক্ষতি নিয়ে আলোচনা করেন গোমতী জেলার অতিরিক্ত জেলাশাসক বিনয় ভূষণ দাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *