BRAKING NEWS

গোটা ভারতবর্ষকে একসূত্রে বাঁধার জন্যই মান কি বাত অনুষ্ঠান অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি কর্মসূচি, বললেন মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ২৫ আগস্ট: গোটা ভারতবর্ষকে এক সূত্রে বাঁধার জন্যই প্রধানমন্ত্রী  প্রতি মাসের শেষ রবিবারে ‘মান কি বাত ‘ অনুষ্ঠানটি করে থাকেন। যার মধ্যে আমরা গোটা ভারতবর্ষ সম্পর্কে একটি স্বচ্ছ এবং বিভিন্ন অজানা তথ্য সম্পর্কে ধারণা নিতে পারি। রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ‘মান কি বাত’ অনুষ্ঠানের ১১৩ তম সংস্করণ সম্প্রচার অনুষ্ঠানে এ কথা বলেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডঃ মানিক সাহা।

এদিন ৭ রামনগর মন্ডলের উদ্যোগে রাজধানীর বিজয়কুমার বালিকা বিদ্যালয়ের হলঘরে ‘মন কি বাত’  অনুষ্ঠান শোনেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডঃ মানিক সাহা। সঙ্গে উপস্থিত ছিলেন প্রদেশ বিজেপির সভাপতি রাজীব ভট্টাচার্য, প্রদেশ প্রবক্তা সুব্রত চক্রবর্তী, বিধায়ক তথা মেয়র দীপক মজুমদার সহ অন্যান্য দলীয় নেতৃত্বরা।

এদিনের কার্যক্রমে বিভিন্ন সমসাময়িক বিষয় নিয়ে আলোচনা করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন বন্যার জলে প্লাবিত হয়ে মৃত যুবক চিরঞ্জিত দে তার জীবন দিয়ে সাহসিকতার পরিচয় দিয়ে গেছেন। যেভাবে অন্যের বিপদে ঝাঁপিয়ে পড়ে নিজের জীবন উৎসর্গ করেছেন তা গর্বের। তার মা-বাবার অবস্থা খুবই স্পর্শকাতর। নিজের ছেলেকে হারিয়ে দিশেহারা হয়ে পড়েছেন তারা। তাদের সান্ত্বনা দেওয়ার ভাষা নেই। কিন্তু তবুও সাহসী যুবক যেভাবে অন্যের প্রাণ বাঁচাতে নিজের জীবনের পরোয়া করেনি। তার জন্য গর্ব অনুভব হয়। ভারতে এ ধরনের মানুষ রয়েছে যারা অন্যের জীবনের জন্য নিজের জীবনের পরোয়া করে না।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী প্রতি মাসে মন কি বাত অনুষ্ঠানে গোটা দেশের বিভিন্ন তথ্য আমাদের সামনে তুলে ধরেন। যার ফলে বিভিন্ন অজানা বিষয় আমরা জানতে পারি। গোটা ভারতবর্ষকে এক সূত্রে বাঁধার জন্যই প্রধানমন্ত্রী এই উদ্যোগ গ্রহণ করেছেন বলে জানিয়েছেন।

এদিন আমার সরকার’ কর্মসূচি সম্পর্কে এবং ই-অফিস সংযুক্তিকরণ সম্পর্কে নিজ বক্তব্যে আলোচনা করেন মুখ্যমন্ত্রী। এই কর্মসূচি গুলির ফলে জনগণের সাথে জনপ্রতিনিধিদের দূরত্ব কমেছে। যাতে করে সরকারের চিন্তাধারা গুলি খুব সহজেই সাধারণ মানুষের কাছে পৌঁছেছে এবং সেগুলি বাস্তবায়িত করা সম্ভব হচ্ছে।

পাশাপাশি এদিনের কর্মসূচিতে বন্যা পরিস্থিতিতে সাধারণ মানুষ যেভাবে ঝাঁপিয়ে পড়ে একে অপরের সাহায্যে নিয়োজিত হয়েছেন, একে অপরের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে ভেদাভেদ ভুলে একে অপরের জন্য জীবন বাজি রেখে সাহায্য করেছেন এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন মুখ্যমন্ত্রী।। এভাবেই আগামী দিনে হাতে হাত রেখে একে অপরের সাহায্যে এক উন্নত দেশ গড়ার অঙ্গীকার নেওয়ার জন্য প্রত্যেকে আহ্বান জানান মুখ্যমন্ত্রী প্রফেসর ডঃ মানিক সাহা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *