BRAKING NEWS

সর্বদলীয় বৈঠকে গঠনমূলক প্রস্তাব তুলে ধরেছে কংগ্রেস: সুদীপ রায় বর্মন

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ২৫ আগস্ট: রাজ্যের বন্যা পরিস্থিতি নিয়ে সর্বদলীয় বৈঠক সম্পন্ন হয়েছে। রবিবার সর্বদলীয় বৈঠকে কংগ্রেসের পক্ষ থেকে তুলে ধরা বিভিন্ন বিষয় সম্পর্কে সাংবাদিক সম্মেলনে বিস্তারিত জানিয়েছেন  কংগ্রেস বিধায়ক সুদীপ রায় বর্মন। উল্লেখ্য শনিবার মুখ্যমন্ত্রী রাজ্য অতিথিশালায় এক সর্বদলীয় বৈঠক ডাকেন। সেখানে কংগ্রেস দলের পক্ষ থেকে উপস্থিত ছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি আশীষ কুমার সাহা এবং বিধায়ক সুদীপ রায় বর্মন।

এদিন সাংবাদিক সম্মেলনের সুদীপ রায় বর্মন বলেন, সর্বদলীয় বৈঠকে কংগ্রেসের পক্ষ থেকে বিভিন্ন গঠনমূলক প্রস্তাব তুলে ধরা হয়েছে। ইন্ডিয়ান মেট্রোলোজিক্যাল ডিপার্টমেন্টের পক্ষ থেকে ভারী বর্ষণ সম্পর্কে ত্রিপুরা সরকারকে অবহিত করা হয়েছে কিনা সে বিষয়ে জানতে চেয়েছেন বিধায়ক সুদীপ রায় বর্মন। যদি সতর্ক করা হয়ে থাকে, তবে রাজ্য সরকারের তরফে  পর্যাপ্ত পরিমাণ ব্যবস্থা গ্রহণ করতে যদি কোন আধিকারিক দায়ী থাকে তাহলে তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করার দাবী জানানো হয়েছে। পাশাপাশি দল মত নির্বিশেষে কমিটি গঠন করে ক্ষতিগ্রস্ত মানুষের ক্ষতির হিসাব যাচাই করতে হবে। সেজন্য ক্ষতিগ্রস্ত মানুষ যেন কোনভাবেই বঞ্চিত না হয় সেদিকে নজর রাখতে হবে।

পাশাপাশি কংগ্রেস দলের তরফে আরও দাবি জানানো হয়েছে, এই বন্যায় যদি কারো সরকারি নথি নষ্ট হয়ে থাকে তবে সরকারের তরফে পুনরায় তা বানিয়ে দেওয়ার দাবী জানানো হয়েছে। পাশাপাশি এই ভয়াবহ বন্যার জন্য জল নিষ্কাশনে ব্যবস্থা আরো জোরদার করার দাবী জানানো হয়েছে। প্লাস্টিক ব্যবহারের উপর নিষেধাজ্ঞা জারি করার উপরও সর্বদলীয় বৈঠকে জোর দিয়েছেন কংগ্রেস বিধায়ক সুদীপ রায় বর্মন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *