BRAKING NEWS

বন্যার জেরে রাজ্য জুড়ে ১৬১০টি বাড়ি সম্পূর্ণ, ১৬৩৩টি মারাত্মকভাবে এবং ১৭০৪৬টি আংশিকভাবে ক্ষতিগ্রস্ত, চব্বিশের মৃত্যু, আহত তিন, ক্ষতিপূরণ সমীক্ষা  

আগরতলা, ২৪ আগস্ট: ত্রিপুরায় বন্যা পরিস্থিতিতে রাজ্যর একাধিক জায়গা ব্যাপক  ক্ষয়ক্ষতি হয়েছে। এখনো পর্যন্ত রাজ্য জুড়ে ১৬১০টি বাড়ি সম্পূর্ণ, ১৬৩৩টি মারাত্মকভাবে এবং ১৭০৪৬টি আংশিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এদিকে, টানা বর্ষণের জেরে ভূমি ধ্বসে ২৪ জনের মৃত্যু হয়েছে এবং তিনজন আহত হয়েছেন। প্রশাসনের তরফে ক্ষতিপূরণের সমীক্ষা করা হচ্ছে। রাজ্য দুর্যোগ মোকাবিলা দফতরের রিপোর্টে এমনটাই তথ্য পাওয়া গিয়েছে। 

রাজ্য দুর্যোগ মোকাবিলা দফতরের রিপোর্টে জানা গেছে,  প্রচন্ড বৃষ্টিতে উত্তর ত্রিপুরা জেলার ১টি বাড়ি সম্পূর্ণ, ৬টি মারাত্মকভাবে এবং ৯১টি আংশিকভাবে ক্ষতিগ্রস্ত  হয়েছে। ঊনকোটি জেলায় ৯টি মারাত্মকভাবে এবং ১১টি আংশিকভাবে ক্ষতিগ্রস্ত  হয়েছে। এদিকে, ঊনকোটি জেলায় ভূমি ধ্বসে একজনের মৃত্যু হয়েছে। তেমনি, ধলাই জেলায় ৪৪৭টি বাড়ি সম্পূর্ণ, ৭৩৪টি মারাত্মকভাবে এবং ১৬০৪টি আংশিকভাবে ক্ষতিগ্রস্ত  হয়েছে। 

তাছাড়া, সিপাহীজলা জেলার ৪৬টি বাড়ি সম্পূর্ণ, ৩৯৫টি মারাত্মকভাবে এবং ৮৬৬৯টি আংশিকভাবে ক্ষতিগ্রস্ত  হয়েছে। ওই জেলায় ভূমি ধ্বসে তিনজনের মৃত্যু হয়েছে। পশ্চিম ত্রিপুরা জেলায় ৯০৮টি বাড়ি সম্পূর্ণ, ৪০৯টি মারাত্মকভাবে এবং ৫৪৮১টি আংশিকভাবে ক্ষতিগ্রস্ত  হয়েছে। ওই জেলায় ভূমি ধ্বসে দুইজনের মৃত্যু হয়েছে।

রিপোর্টে আরও জানা গিয়েছে, খোয়াই জেলায় ১টি বাড়ি সম্পূর্ণ এবং ৪টি আংশিকভাবে ক্ষতিগ্রস্ত  হয়েছে। ওই জেলায় ভূমি ধ্বসে একজনের মৃত্যু ও একজন আহত হয়েছে।  গোমতী জেলায় ২২টি বাড়ি মারাত্মকভাবে এবং আংশিকভাবে ১০টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। ওই জেলায় ভূমি ধ্বসে দুইজনের মৃত্যু হয়েছে। দক্ষিণ ত্রিপুরা জেলায়  সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত ২০৭টি বাড়ি, মারাত্মকভাবে ৫৮টি বাড়ি এবং আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে ১১৭৬টি বাড়ি। ওই জেলায় ভূমি ধ্বসে ১৫ জনের মৃত্যু এবং দুইজন আহত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *