BRAKING NEWS

কৃষি ও গ্রামীণ উন্নয়নে প্রধানমন্ত্রীর স্বাধীনতা দিবসে প্রদত্ত অঙ্গীকার পূরণ করার সংকল্প কেন্দ্রীয় মন্ত্রী শিবরাজ সিং চৌহান

নয়াদিল্লি, ১৭ আগষ্ট ২০২৪: কেন্দ্রীয় কৃষি ও গ্রামোন্নয়ন মন্ত্রী শিবরাজ সিং চৌহান কৃষি ও কৃষক কল্যাণ এবং গ্রামীণ উন্নয়ন মন্ত্রকের সকল স্তরের কর্মচারী ও কর্মকর্তাদের সাথে এক গুরুত্বপূর্ণ বৈঠক করেন। কৃষি ও কৃষক কল্যাণ মন্ত্রকের প্রতিমন্ত্রী ভগীরথ চৌধুরী এবং গ্রামীণ উন্নয়ন মন্ত্রকের প্রতিমন্ত্রী কমলেশ পাশওয়ান এবং ডঃ চন্দ্রশেখর পেমমাসানিও ওই বৈঠকে উপস্থিত ছিলেন।

স্বাধীনতা দিবসের পরের দিন, শুক্রবার কৃষিমন্ত্রী শিবরাজ সিং চৌহান এদিনের বৈঠকে কৃষি ও গ্রামীণ উন্নয়নের পাশাপাশি ভারতীয় কৃষি গবেষণা পর্ষদের সমস্ত আধিকারিক ও কর্মচারীদের সাথে মতবিনিময় করেন। স্বাধীনতা দিবসে দিল্লির লালকেল্লা থেকে কৃষি ও গ্রামীন এলাকার উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী যে আহবান ও প্রতিশ্রুতি ব্যক্ত করেন এর পরিপ্রেক্ষিতে কৃষি ও গ্রামীণ এলাকার উন্নয়নের জন্য বিভিন্ন সিদ্ধান্ত গ্রহন করেন। কৃষিমন্ত্রী এদিনের বৈঠকে সেই সিদ্ধান্তগুলো নিয়ে বিস্তারিত আলোচনার  পাশাপাশি ২০৪৭ সালে আধুনিক ও স্বাবলম্বী ভারত গঠনের উপর গুরুত্ব দেন। সেই সাথে তিনি বিকশিত ভারত গড়ার লক্ষে আধিকারিকদের যথাযথ পদক্ষেপ গ্রহনের নির্দেশ দেন।

কেন্দ্রীয় কৃষি ও কৃষক কল্যাণ ও গ্রামোন্নয়ন মন্ত্রী শ্রী চৌহান মন্ত্রকের সকল কর্মকর্তাদের নিষ্ঠার সাথে কাজ করার আহবান জানিয়েছেন। শ্রী চৌহান সমস্ত কর্মচারী ও আধিকারিকদের নিয়ে সংকল্প গ্রহণ করেন| কঠোর পরিশ্রম, সততা, নিষ্ঠার সাথে এবং সমস্ত দক্ষতা প্রয়োগ করে কৃষি এবং কৃষকদের কল্যাণ এবং গ্রামীণ উন্নয়নের মাধ্যমে একটি উন্নত ভারত গঠনের জন্য কাজ করার জন্য অঙ্গীকারবদ্ধ হবার আহবান জানান। উন্নত ভারত গঠনে গ্রামীণ উন্নয়ন দফতর যেহেতু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে, সেজন্য মন্ত্রকের কর্মকর্তারা যাতে নিজেদের কাজ সততা, নিষ্ঠা আর দক্ষতার সাথে করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ হন তিনি সেই আহবানও জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *