BRAKING NEWS

কলকাতা পুলিশের কমিশনারের ভূমিকা নিয়ে তীব্র সমালোচনায় সিপিআইএম

কলকাতা, ১৫ আগস্ট(হি.স.): কলকাতা পুলিশ কমিশনার বিনীত গোয়েলের আরজি কর হাসপাতাল সংকটের সময়কার আচরণ তীব্র সমালোচনার মুখে পড়েছে। অভিযোগ উঠেছে যে, রাজনৈতিক নেতাদের কাছে মাথা নত করে, মধ্যরাতে হাসপাতালে ঘটে যাওয়া সহিংসতার দায় মিডিয়ার ওপর চাপিয়ে তিনি অত্যন্ত অগ্রহণযোগ্য এবং পেশাদারিত্বহীন আচরণ প্রদর্শন করেছেন। বৃহস্পতিবার এক বিবৃতিতে একথা জানায় সিপিআইএম।

১৪-১৫ আগস্টের রাতে, যখন গোটা শহর এবং রাজ্য একটি তরুণ চিকিৎসকের ধর্ষণ ও হত্যার ঘটনার প্রতিবাদে রাস্তায় নেমেছিল, তখন শাসক দলের গুন্ডাবাহিনী আর জি কর হাসপাতালে চরম সহিংসতা চালায়। ৪০ মিনিট ধরে টিএমসি’র ওই দুর্বৃত্তরা হাসপাতালের জরুরি বিভাগ, স্ত্রীরোগ এবং অন্যান্য ওয়ার্ডগুলোতে তাণ্ডব চালায়। এই আক্রমণের উদ্দেশ্য ছিল সব প্রমাণ নষ্ট করা এবং প্রতিবাদরত চিকিৎসক, মেডিকেল কর্মী এবং সাধারণ মানুষকে ভয় দেখানো।

বেদনাদায়ক বিষয় হলো, যে পুলিশকর্মীরা ঘটনাস্থলে ডিউটিতে ছিলেন, তারা তাদের রাজনৈতিক নেতাদের নির্দেশে টিএমসি’র দুর্বৃত্তদের বিরুদ্ধে কোনো পদক্ষেপ নিতে পারেননি। এমনকি পুলিশ সদস্যরাও এতটাই আতঙ্কিত ছিলেন যে, তারা নাকি নার্সদের ওয়াশরুমে গিয়ে লুকিয়ে পড়েন।

গুন্ডারা চলে যাওয়ার পর, কমিশনার গোয়েল ঘটনাস্থলে এসে মিডিয়ার ওপর দায় চাপিয়ে বলেন যে, এটি ছিল একটি ‘উদ্দেশ্যপ্রণোদিত মিডিয়া ক্যাম্পেইন’। পুলিশ প্রধান এই বিষয়টিও উপেক্ষা করেন যে, সাংবাদিকদের ওপর আক্রমণ করা হয়েছিল; তাদের ক্যামেরা এবং গাড়ি ভাঙচুর করা হয়েছিল।

এখন সময় এসেছে কলকাতার সাংবাদিকদের একত্রিত হয়ে প্রশাসন ও শাসক দলের সদস্যদের দ্বারা তাদের ওপর চালানো ধারাবাহিক আক্রমণের বিরুদ্ধে কড়া প্রতিবাদ জানানোর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *