BRAKING NEWS

উত্তর-পূর্বের উন্নয়নকে অগ্রাধিকার দেওয়া হয়েছে: সিএ আর. সুন্দরম

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ১৪ আগস্ট: ত্রিপুরা ইউনিভার্সিটি, টেকনো ইন্ডিয়া কলেজ অফ ইঞ্জিনিয়ারিং, আগরতলা এবং স্বদেশী জাগরণ মঞ্চ-এর যৌথ উদ্যোগে রাজ্যে জৈব উদ্যোক্তাদের প্রচারের দিকে তার ক্রিয়াকলাপের সাথে সামঞ্জস্যপূর্ণ একটি সচেতনতামূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দত্তোপন্থ ঠেঙ্গাদি এমপ্লয়মেন্ট জেনারেশন রিসোর্স সেন্টার (ডিটিইজিআরসি), ত্রিপুরা বিশ্ববিদ্যালয় এবং জি কিউব ফাউন্ডেশন (ইন্ডাস্ট্রি) এর মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয় প্রধান অতিথি সিএ আর সুন্দরাম জি, একজন প্রখ্যাত চিন্তাবিদ এবং এসজেএম-এর সর্বভারতীয় আহ্বায়কের উপস্থিতিতে।

এই শিল্প সহযোগিতা বাঁশ প্রক্রিয়াকরণ এবং উদ্ভাবনী পণ্য বিকাশের ক্ষেত্রে শিক্ষার্থীদের প্রশিক্ষণ প্রদান করবে যা উত্তর-পূর্ব ভারতের স্বাবলম্বনের দিকে একটি দৃঢ় পদক্ষেপ হবে।  অনুষ্ঠানে, সিএ আর. সুন্দরম জি আশ্বস্ত করেছেন যে স্বদেশী জাগরণ মঞ্চ উত্তর-পূর্ব ভারতকে উন্নত করতে প্রতিশ্রুতিবদ্ধ। তিনি আরও যোগ করেছেন যে সপ্তাহব্যাপী সফরে তিনি অষ্টলক্ষ্মী প্রদেশের অনেক জায়গা পরিদর্শন করেছেন।

ত্রিপুরা বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর গঙ্গা প্রসাদ প্রসাইন বলেছেন যে বিশ্ববিদ্যালয় ইতিমধ্যেই ক্যাম্পাসে ডিটিইজিআরসি স্থাপন করে রাজ্যে আরও বেশি সংখ্যক উদ্যোক্তা তৈরির পদক্ষেপ শুরু করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *