BRAKING NEWS

বাংলাদেশের ঘটনায় বিশালগড় প্রেসক্লাবের উদ্যোগে মৌন মিছিল ও ধিক্কার সভা

নিজস্ব প্রতিনিধি, চড়িলাম, ১১আগষ্ট:  গোটা বাংলাদেশ জুড়ে গণঅভ্যুত্থান, শেখ হাসিনার পদত্যাগ এবং বাংলাদেশের অস্থির পরিস্থিতি, লুটপাট গণহত্যা নির্বিচারে  অগ্নিসংযোগ  প্রভৃতি ঘটনার খবর সংগ্রহ করতে গিয়ে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে দুর্বৃত্তদের দ্বারা বাংলাদেশের এখন পর্যন্ত মোট পাঁচজন সাংবাদিক কে নির্মমভাবে হত্যা করা হয়।   প্রায় শতাধিক সাংবাদিককে আক্রমণ করা হয়েছে।  তাদের বাড়ি ঘরে লুটপাট, অগ্নিসংযোগ এবং সংবাদ ভবনে প্রকাশ্যে লুটপাটের পর অগ্নি সংযোগ ও গুঁড়িয়ে দেওয়া হয়। এর প্রতিবাদে বিশ্বের বিভিন্ন দেশে ধিক্কার ও নিন্দার ঝড় উঠে।

নির্বিচারে সাংবাদিকদের হত্যা ও আক্রমণের প্রতিবাদে রবিবার সিপাহীজলা জেলার বিশালগড় মহকুমা প্রেসক্লাবের সাংবাদিকরা মৌন মিছিল এবং ধিক্কার সভার আয়োজন করে। এদিন বিকাল চারটায় বিশালগড় প্রেসক্লাবের সামনে থেকে সমস্ত সাংবাদিকরা মুখে কালো কাপড় বেঁধে এবং বুকে কালো বেজ পরিধান করে বিশালগড় শহরের বিভিন্ন পথ পরিক্রমা করে বিশালগড় প্রেস ক্লাবের সামনে এসে ধিক্কার সভায় মিলিত হয়।

এদিনের মৌন মিছিলে বিশালগড় প্রেসক্লাবের সভাপতি ভবতোষ ঘোষ,সম্পাদক তাজুল ইসলাম,কোষাধ্যক্ষ হারাধন দেবনাথ এবং সহ সম্পাদক জীবন সাহা সহ কার্যকরী কমিটির সদস্য গৌতম ঘোষ, কিশোর দেবনাথ, অজয় পাল মিছিলে হাঁটেন। সভাপতি ভবতোষ ঘোষ বলেন, এক কথায় এটি একটি বর্বরচিত এবং ইতিহাসের নেক্কারতম জঘন্য ঘটনা চলছে গোটা বাংলাদেশ জুড়ে। সাংবাদিক হত্যার মতো নিকৃষ্টতম কাজ করতে ওরা দ্বিধাবোধ করেনি। বাংলাদেশের এই চলমান অস্থির পরিস্থিতিতে সাংবাদিকরা যাতে নির্বিঘ্নে তাদের পেশাগত দায়িত্ব পালন করতে পারে তার নিশ্চয়তা করতে হবে বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারকে। এছাড়া সম্পাদক তাজুল ইসলাম ও এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *