BRAKING NEWS

আমি রাজনীতিতে আসতে প্রস্তুত : হাসিনা পুত্র জয়

মনির হোসেন,ঢাকা,আগষ্ট ০৯।। বাংলাদেশে অন্তর্র্বতীকালীন সরকার নির্বাচনের ঘোষণা দিলে, ভারতে আশ্রয় নেওয়া আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দেশে ফিরবেন বলে জানিয়েছেন তার ছেলে সজীব ওয়াজেদ জয়। ওয়াশিংটন ডিসি থেকে মুঠোফোনে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন। তবে শেখ হাসিনা দেশে ফিরে এলেও রাজনীতিতে সক্রিয় হবেন কি-না বা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন কি-না সে বিষয়টি তিনি পরিষ্কার করননি। টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়, বর্তমানে বাংলাদেশের অনেক জায়গায় আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর একের পর এক হামলার ঘটনা ঘটছে। ফলে আত্মগোপনে চলে গেছেন দলটির অধিকাংশ নেতা। এই পরিস্থিতিতে আওয়ামী লীগের হাল ধরার আগ্রহ প্রকাশ করেছেন জয়।
এ বিষয়ে সজীব ওয়াজেদ জয় টাইমস অব ইন্ডিয়াকে বলেন, আমি রাজনীতিতে আসতে প্রস্তুত। আওয়ামী লীগের কর্মীদের রক্ষায় যা করার দরকার আমি করব।
যুক্তরাষ্ট্রে থাকা জয় বলেছেন, আমাকে যদি রাজনীতিতে যোগ দিতে হয়, তবে আমি তা থেকে নিজেকে বিরত রাখব না। আমার মা চলতি মেয়াদের পরই অবসরে যাওয়ার কথা ভেবেছিলেন। আমার কখনোই রাজনৈতিক উচ্চাকাঙ্ক্ষা ছিল না। তিনি আরও বলেন, বাংলাদেশে কয়েক দিন ধরে চলা ঘটনাপ্রবাহে নেতৃত্বশূন্যতা তৈরি হয়েছে। এ অবস্থায় দলের জন্য আমাকে সক্রিয় হতে হবে। এখন আমিই সামনে আছি।
দিল্লিতে আশ্রয় নেওয়া শেখ হাসিনার এই মুহূর্তে অন্য কোথাও যাওয়ার পরিকল্পনা না থাকার বিষয়টিও ফের নিশ্চিত করেছেন জয়। তিনি বলেন, এখন তিনি (শেখ হাসিনা) ভারতে অবস্থান করছেন। অন্তর্র্বতী সরকার নির্বাচনের সিদ্ধান্ত নিলে তিনি বাংলাদেশে ফিরবেন। আমার মায়ের জীবন বাঁচানোয় আমি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে কৃতজ্ঞ। আওয়ামী লীগ ক্ষমতায় না থাকলে ভারতের পূর্ব সীমান্ত “নিরাপদ থাকবে না” না বলেও মন্তব্য করেছেন জয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *