BRAKING NEWS

বাংলাদেশের উত্তপ্ত পরিস্থিতির মধ্যেও চিকিৎসার জন্য ভারতে আশ্রয়

কলকাতা, ৭ আগস্ট (হি.স.): বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি উত্তপ্ত থাকলেও চিকিৎসার জন্য ভারতই ভরসা হয়ে উঠেছে। দুই দেশের সেনাবাহিনীর তৎপরতায় অসুস্থ রোগী বাংলাদেশ থেকে ভারতে আসতে সক্ষম হয়েছেন।

শেখ হাসিনার সরকার পতনের পর থেকে বাংলাদেশে উত্তেজনা বিরাজ করছে। প্রাক্তন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিবারসহ দেশ ত্যাগ করেছেন। কিন্তু দেশের পরিস্থিতি এখনও শান্ত হয়নি। এই অবস্থায় বহু বাংলাদেশী নাগরিক ভারতে চিকিৎসার জন্য আসতে চেয়েও সমস্যায় পড়েছেন।

প্রতিদিনই বহু বাংলাদেশী নাগরিক চিকিৎসার জন্য কলকাতা, ব্যাঙ্গালোর, হায়দ্রাবাদ সহ বিভিন্ন স্থানে আসেন। বাংলাদেশের তুলনায় ভারতীয় চিকিৎসা ব্যবস্থা অনেকটাই উন্নত। রাজশাহীর বাসিন্দা আল আমিন তার অসুস্থ বাবাকে ব্যাঙ্গালোরে চিকিৎসার জন্য নিয়ে আসার পরিকল্পনা করেছিলেন। কিন্তু দেশের উত্তপ্ত পরিস্থিতির কারণে তারা চিন্তায় ছিলেন ভারতে আসতে পারবেন কিনা।

সোমবার পর্যন্ত তারা নিশ্চিত ছিলেন না। কারণ নিরাপত্তার জন্য ভারত-বাংলাদেশ সীমান্ত সাময়িকভাবে বন্ধ করা হয়েছিল। তবে মঙ্গলবার পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে কারফিউ উঠিয়ে নেওয়া হয় এবং সীমান্ত খুলে দেওয়া হয়। এরপরেই আল আমিন তার অসুস্থ বাবাকে নদীয়ার গেদে সীমান্তে নিয়ে আসেন।

আল আমিন জানান, দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর তৎপরতায়ই তারা ভারতে আসতে সক্ষম হয়েছেন। এখান থেকে তারা ব্যাঙ্গালোরে চিকিৎসার জন্য রওনা হবেন।

এই ঘটনাটি আরও একবার প্রমাণ করে, রাজনৈতিক পরিস্থিতি যাই হোক না কেন, মানবিক প্রয়োজনে দুই দেশের সহযোগিতা অমূল্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *