BRAKING NEWS

ছড়াচ্ছে ডেঙ্গু, আক্রান্ত বহু জনজাতি

নিজস্ব প্রতিনিধি, চড়িলাম, ৪ আগস্ট:
চড়িলাম ধারিয়াথল ভিলেজের পুরান লেম্বুতলী  এবং গয়ারাম কোবরা পাড়ার অসংখ্য জনজাতিরা জ্বরে আক্রান্ত। শেষমেশ মেডিকেল টিম গিয়ে পৌঁছে চড়িলাম ধারিয়াথল এলাকায়।

রবিবার সকালে জনজাতির লোকেরা একটু হলেও স্বস্তি পেল। এসডিএমও জ্যোতির্ময় দাস,  সিএমও, সিপাহীজলার নেতৃত্বে একটি মেডিকেল টিম, এমওআইসি বিশ্রামগঞ্জ পিএইচসি, ডিএমও, সিপাহীজলা, এফডব্লিউপিএম, সরকারের অধিদপ্তরের কর্মকর্তা সহ লেম্বতলী এবং গয়ারাম কোবরা পাড়ায় গিয়ে স্বাস্থ্য শিবিরের আয়োজন করে।

একদিকে চলে স্বাস্থ্যশিবির অন্যদিকে পুরান লেম্বুতলী ও গয়ারাম কোবরা পাড়ার  বেশ কয়েকটি বাড়ি পরিদর্শনকালে মেডিকেল টিমটি গ্রামের কিছু পরিবারের লোকের সাথে পরিদর্শন করে এবং নিম্নলিখিত ব্যবস্থা গ্রহণ করে। আগামী ৭দিনের জন্য গ্রামে প্রতিদিন স্বাস্থ্য শিবির করা হবে।  সোমবারে ফগিং করা হবে৷ মশা নিরোধক স্প্রে নিয়মিতভাবে করা হবে।

পাশাপাশি রাবার চাষীদের সাথে বৈঠক করে স্বাস্থ্যকর্মীরা। রাবার চাষীদের কি কি করতে হবে মেডিকেল টিম পরিচালনা করবে। প্রতিদিন বিছানার জালের ব্যবহার, পুরো হাতা কাপড়ের ব্যবহার ইত্যাদি বিষয়ে সচেতনতামূলক কর্মসূচি পরিচালিত হবে। পরিস্থিতির দৈনিক পর্যবেক্ষণওহবে বলে জানিয়েছেন মেডিকেল টিম।

এসডিএমও জ্যোতির্ময় দাস রবিবার গয়রামপাড়া এডব্লিউসি-তে সাংবাদিকদের জানান  আয়োজিত স্বাস্থ্য শিবিরের মোট রোগী স্বাস্থ্য শিবিরে উপস্থিত ছিলেন ৩০ জন। ডেঙ্গু/ম্যালেরিয়া আক্রান্ত মোট রোগী ২০ জন, ২ জনডেঙ্গু/ম্যালেরিয়ার জন্য পজিটিভ নেই এমন জ্বরে আক্রান্ত  রোগীদের পিএইচসিতে স্থানান্তর  করা হয়েছে ২ জন, সর্বমোট ২২ জন রোগীদের চিকিৎসা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *