BRAKING NEWS

ডিমা হাসাওয়ে অমৃত বৃক্ষ আন্দোলন ২০২৪-এর সূচনা দেবোলাল গার্লোসার

হাফলং (অসম), ১ আগস্ট (হি.স.) : ডিমা হাসাও জেলায় অমৃত বৃক্ষ আন্দোলন ২০২৪-এর সূচনা করলেন উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদের মুখ্য কার্যনির্বাহী সদস্য দেবোলাল গার্লোসা। অমৃত বৃক্ষ আন্দোলনের অধীনে আজ বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে গাছের চারা রোপণ ও বিতরণ করা হয়েছে।

ডিমা হাসাও জেলা প্রশাসন বন বিভাগের উদ্যোগে এবং হাফলঙে অবস্থিত আসাম রাইফেলস-র আগরতলা সেক্টরের সহযোগিতায় হাফলং আবর্ত ভবন প্রাঙ্গণে  ‘এক পেড় মা কে নাম’ শীর্ষক অমৃত বৃক্ষ আন্দোলন ২০২৪-এর অধীনে আনুষ্ঠানিকভাবে গাছের চারা রোপণ ও বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি মুখ্য কার্যনির্বাহী সদস্য দেবলাল গার্লোসা হাফলং আবর্ত ভবন প্রাঙ্গণে গাছের চারা বিতরণ করার পাশাপাশি বৃক্ষ রোপণ করেন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদের কার্যনির্বাহী সদস্য দনপাইনন থাওসেন, ডিমা হাসাওয়ের ডিস্ট্রিক্ট কমিশনার সীমান্তকুমার দাস, সরকারি অন্যান্য কর্মকর্তা, আত্মসহায়ক গোষ্ঠী এবং সাধারণ জনগণ।

১ আগস্ট থেকে ১৫ অগাস্ট পর্যন্ত বৃক্ষরোপণ অভিযানের লক্ষ্য, সমগ্র রাজ্যজুড়ে মোট তিন কোটি গাছ লাগানো, এই সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। নাগরিকরা স্থানীয় বিতরণ কেন্দ্র থেকে ১ আগস্ট থেকে ১২ আগস্ট পর্যন্ত গাছের চারা সংগ্রহ করতে পারবেন। রেজিস্ট্রেশন করতে হবে ওয়েব পোর্টাল অথবা মোবাইল অ্যাপে। অংশগ্রহণকারীরা তাঁদের বৃক্ষরোপণের ছবি জিওট্যাগ করে আপলোড করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *