BRAKING NEWS

রাজ্যে এইডস সংক্রমণ লাফিয়ে বাড়ার ফলে রাজ্য সরকারকে নোটিশ উচ্চ আদালতের

আগরতলা, ২৫ জুলাই: রাজ্যে এইডসের বাড় বাড়ন্তে উদ্বেগ প্রকাশ করে রাজ্য সরকারকে নোটিশ পাঠাল ত্রিপুরা হাইকোর্ট। আগামী দুই সপ্তাহের মধ্যে আদালতের নোটিশের জবাব দিতে হবে রাজ্য সরকারকে। 

প্রসঙ্গত, রাজ্য আইনসেবা কর্তৃপক্ষ কার্যকরি চেয়ারম্যান বিচারপতি টি অমরনাথ গৌড় স্কুল, কলেজ পড়ুয়াদের মধ্যে এইডসের বাড়বাড়ন্তের ঘটনা জানিয়ে ত্রিপুরা হাইকোর্টের প্রধান বিচারপতি অপরেশ কুমার সিং-কে চিঠি লিখেন। পাশাপাশি, এইডসের বাড়বাড়ন্তের বিভিন্ন তথ্যও তুলে ধরেন। সেই চিঠির ভিত্তিতে বিষয়টির গুরুত্ব বিবেচনা করে ত্রিপুরা হাইকোর্ট স্বতঃপ্রণোদিত মামলা গ্রহণ করে। সরকারি আইনজীবী কোহিনুর নারায়ন ভট্টাচার্য্য নোটিশটি গ্রহণ করেন। 

সরকারি আইনজীবী কোহিনুর নারায়ন ভট্টাচার্য্য বলেন, গতকাল ত্রিপুরা হাইকোর্টের প্রধান বিচারপতি অপরেশ কুমার সিং ও বিচারপতি অরিন্দম লোধের ডিভিশন বেঞ্চ উঠা ওই মামলায় রাজ্য সরকারের শিক্ষা ও স্বাস্থ্য দপ্তর, কেন্দ্রীয় সরকারের স্বাস্থ্য মন্ত্রক ও জাতীয় এইডস কন্ট্রোল সোসাইটিকে বাদী করে কিভাবে ছাত্র -ছাত্রীদের মধ্যে এইডস ও নেশার বাড়বাড়ন্ত ঠেকানো যায় এবং তারা এখন পর্যন্ত কি ব্যবস্হা নিয়েছে সে বিষয়ে জানতে চেয়েছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *