BRAKING NEWS

রাজস্থানের মন্ত্রিসভা থেকে ইস্তফা কিরোরি লাল মীনার, বললেন কোনও প্রত্যাশা নেই

জয়পুর,৪ জুলাই (হি. স.): রাজস্থানের মন্ত্রিসভা থেকে ইস্তফা দিলেন বিজেপির বর্ষীয়ান নেতা কিরোড়ি লাল মীনা। দলকে দেওয়া কথা রাখতে পারেননি বলেই পদত্যাগ করেছেন তিনি। বর্ষীয়ান এই বিজেপি নেতার হাতে ছিল রাজস্থানের একাধিক গুরুত্বপূর্ণ দফতরের দায়িত্ব।

২৪-এর লোকসভা ভোটে পূর্ব রাজস্থানের মোট সাতটি আসনের দায়িত্বে ছিলেন কিরোড়ি লাল মীনা। তাঁকে ওই আসন গুলির দায়িত্ব দিয়েছিলেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ওই সাত আসনের মধ্যে কোনও একটিতে বিজেপি হারলে মন্ত্রীত্ব ছেড়ে দেবেন বলে ঘোষণা করেছিলেন কিরোরি লাল। ফলাফল প্রকাশের পর দৌসা আসনে হেরে গিয়েছে বিজেপি।এর পর থেকেই তার পদত্যাগ নিয়ে শুরু হয় জল্পনা। সেই জল্পনা সত্যি করেই বৃহস্পতিবার হারের দায় নিয়েই রাজস্থানের মন্ত্রিসভা থেকে ইস্তফা দিলেন বিজেপি বিধায়ক কিরোড়ি লাল মীনা।

প্রসঙ্গত, রাজস্থানে ২৫ টি লোকসভা আসনের মধ্যে গেরুয়া শিবির জয়ী হয়েছে মাত্র ১৪ টি আসনে। রাজ্যে ক্ষমতাতে থেকেও বিজেপি লোকসভা ভোটে মনপ্রুত ফল করতে পারেনি। তাই নিজের দেওয়া কথা রাখতে দৌসা আসনে হেরে মন্ত্রীত্ব ছাড়লেন রাজস্থানের বর্ষীয়ান নেতা তথা বিজেপি বিধায়ক কিরোরি লাল মীনা।

রাজস্থানের মন্ত্রিসভা থেকে পদত্যাগপত্র জমা দেওয়ার বিষয়ে, বিজেপি নেতা কিরোড়ি লাল মীনা বলেছেন, “গত ১০-১২ বছর ধরে সক্রিয়ভাবে কাজ করা সত্ত্বেও, আমি যে সমস্ত এলাকায় আমার কিছু প্রভাব আছে সেখানে আমি আমার দলকে জয়ী করতে পারিনি। হাইকমান্ড আমাকে আগামীকাল দিল্লিতে আসতে বলেছেন, আমি সেখানে যাব এবং তাদের বোঝানোর চেষ্টা করব, কারণ আমি ঘোষণা করেছি যে আমি যদি আমার দলকে জয়ী করতে না পারি, আমি পদত্যাগ করব, এবং আমি তা করেছি। আমার কোনও অভিযোগ নেই এবং কোনও পদের জন্য কোনও প্রত্যাশা নেই, না মুখ্যমন্ত্রীর কাছ থেকে, না সংগঠনের কাছ থেকে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *