BRAKING NEWS

রাজ্যে শুরু হকার সার্ভে, মুখ্যমন্ত্রীর নির্দেশে ময়দানে উচ্চ পর্যায়ের কমিটি

কলকাতা, ২৮ জুন (হি. স.): রাতারাতি হকার উচ্ছেদ নয়। হকারদের ব্যবসা স্থানান্তরের জন্য একমাসের সময়সীমা বাড়িয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবারের পর বৃহস্পতিবার নবান্নের বৈঠকে এমনই নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। একটি উচ্চ পর্যায়ের কমিটি গঠন করে একমাসের মধ্যে হাতিবাগান, নিউমার্কেট গড়িয়াহাট প্রত্যেকটি এলাকায় একটি করে বিল্ডিং খুঁজে বার করার কোথাও উল্লেখ করেন তিনি। সেই নির্দেশেই শুক্রবার থেকে শহরে শুরু হকার সার্ভে।

এক ছাতার তলায় থাকবেন হকাররা, মুখ্যমন্ত্রীর দেওয়া বার্তা পূরণে তৎপর রাজ্যের উচ্চ পর্যায়ের কমিটি। এই কমিটিতে শহরের মেয়র ফিরাদ হাকিম, মন্ত্রী অরূপ বিশ্বাস, ডেপুটি মেয়র এবং বিধায়ক অতীন ঘোষ, বিধায়ক মেয়র পারিষদ দেবব্রত মজুমদাররা। এদিন সকাল থেকেই শুরু হয় গড়িয়াহাট–সহ একাধিক মার্কেট সার্ভে। গড়িয়াহাট পরিদর্শন করে কলকাতা পুরসভার মেয়র পারিষদ দেবাশিস কুমার জানান, এদিন মূলত সার্ভে করা হচ্ছে। সেই রিপোর্ট কমিটির কাছে জমা করা হবে।

সার্ভে পক্রিয়া চালানোর জন্য একটি করে ফর্ম হকারদের দেওয়া হচ্ছে। যাতে স্টল সম্পর্কিত যাবতীয় তথ্য এবং তিনি কতদিন ধরে হকারি করছেন এ সম্পর্কিত তথ্য উল্লেখ থাকবে। সেই ফর্মগুলি জমা পড়বে হাই পাওয়ার কমিটিতে। এরপর কোন স্টল ফুটপাতে কতটা জায়গা দখল করে আছে, তাদের নিকটবর্তী অন্য কোনও জায়গায় বিকল্প পুনর্বাসন দেওয়া সম্ভব কি না ইত্যাদি বিষয়ে নিয়ে রিপোর্ট তৈরি করে মুখ্যমন্ত্রীকে জমা দেবেন উচ্চ পর্যায়ের কমিটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *