BRAKING NEWS

রক্তের সামঞ্জস্য বজায় রাখতে রক্তদান অব্যাহত রাখতে হবে: মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ১৬ জুন: রক্তের সামঞ্জস্য বজায় রাখতে রক্তদান অব্যাহত রাখার আহ্বান জানালেন মুখ্যমন্ত্রী। রবিবার ভারতীয় জনতা পার্টির ৮ নং টাউন বড়দোয়ালী মণ্ডলের ৩৩ নং ওয়ার্ডের উদ্যোগে আপনজন ক্লাব প্রাঙ্গণে স্বেচ্ছায় রক্তদান শিবির অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সেখানে উপস্থিত থেকে এই কথা বলেন রাজ্যের মুখ্যমন্ত্রী প্রফেসর ডঃ মানিক সাহা।

এদিন মুখ্যমন্ত্রী বলেন, একটি নির্দিষ্ট সময় পর্যন্ত রক্ত সংরক্ষণ করা যায়। তা না হলে সেটি নষ্ট হয়ে যায়। যার ফলে রক্তদানের সামঞ্জস্য বজায় রাখা অত্যন্ত জরুরি। তাই প্রত্যেককে রক্তদানে এগিয়ে আসার জন্য এদিন আহবান করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন নির্বাচনের জন্য রাজ্যে রক্তের ঘাটতি দেখা দিয়েছে। এই ঘাটতি পূরণ করতে হলে প্রত্যেককে রক্তদানে এগিয়ে আসতে হবে। বিভিন্ন সামাজিক সংস্থাগুলি যেন রক্তদানের আহ্বান করেন তার পরামর্শ দেন মুখ্যমন্ত্রী।।

মুখ্যমন্ত্রী আরও বলেন, রাজ্যে বর্তমানে ছয়টি রক্তের সেপারেশন সেন্টার রয়েছে। যার মধ্যে দুটি বেসরকারি এবং চারটি সরকারি। এছাড়াও মোট ১৪ টি ব্লাড ব্যাংক রয়েছে রাজ্যে। চিকিৎসা ক্ষেত্রে উপযুক্ত পরিকাঠামো গড়ে তুলেছে রাজ্য সরকার। এটিকে আরো উন্নত করছে সরকার। তাই রক্তের অভাবে রাজ্য যেন কোন মুমূর্ষ রোগীর মৃত্যু না হয় সেই লক্ষ্যে প্রত্যেককে রক্তদানে এগিয়ে আসার আহ্বান করেন মুখ্যমন্ত্রী।।

এদিনের অনুষ্ঠানে এছাড়া উপস্থিত ছিলেন প্রদেশ সভাপতি রাজিব ভট্টাচার্য, আগরতলা পুর নিগমের মেয়র তথা বিধায়ক দীপক মজুমদার, সহ অন্যান্য বিশিষ্ট জনেরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *