BRAKING NEWS

বিরোধীদের অপপ্রচারের বিরুদ্ধে সরব যুব মোর্চা, ১ জুন রাজ্যজুড়ে বিক্ষোভ

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ৩০ মে: বিরোধীদের অপপ্রচারের বিরুদ্ধে আগামী ১ জুন থেকে রাজ্যজুড়ে প্রতিবাদে নামবে প্রদেশ যুব মোর্চা। বৃহস্পতিবার বাম ছাত্র যুব সংগঠনের বিভিন্ন অভিযোগ খণ্ডন করে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয় যুব মোর্চার পক্ষ থেকে। সাংবাদিক সম্মেলনে প্রদেশ যুব মোর্চার মুখপাত্র অম্লান মুখার্জী সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে সরব হন। এদিনের এই সাংবাদিক সম্মেলনে এছাড়া উপস্থিত ছিলেন প্রদেশ যুব মোর্চার সহ-সভাপতি ভিকি প্রসাদসহ অন্যান্যরা।

তিনি বলেন, বর্তমান সময়ে বাম ছাত্র যুব সংগঠনটি রাজ্যে শিক্ষা স্বাস্থ্য এবং আইন-শৃঙ্খলার অবনতি নিয়ে প্রতিবাদের সরব হচ্ছে। কিন্তু বর্তমান সময়ের তথ্য অন্য কথা বলছে। তিনি বলেন বাম আমলের দেওয়া ১০৩২৩ চাকুরী বেআইনি ছিল। সেগুলি বাতিল করা হয়েছে। কিন্তু বিজেপি সরকার প্রতিষ্ঠা হওয়ার পর টেট পরীক্ষার মাধ্যমে রাজ্যে ৬৭৬৬ জনকে চাকুরী দিয়েছেন। সেই চাকুরী দল-মত নির্বিশেষে প্রদান করা হয়েছে। যোগ্যতার নিরিখে বিজেপি সরকার চাকুরি প্রদান করেছেন।

শিক্ষা সম্পর্কিত বিষয় নিয়ে বামেদের অভিযোগ খন্ডন করে অম্লান মুখার্জি বলেন বামফ্রন্ট আমলে রাজ্যে সাক্ষরতার হার ছিল ৮৭.২২ শতাংশ। বর্তমানে বিজেপি আমলে তা হয়েছে ৮৯.৭৬ শতাংশ। তাই শিক্ষা ক্ষেত্রে রাজ্য এগিয়ে চলেছে। এছাড়াও স্বাস্থ্য বিষয়ে বাম ছাত্র সংগঠনের বক্তব্যের বিরোধিতা করে যুব মোর্চার সদস্যরা বলেন বর্তমান সময়ে আর রাজ্যে চিকিৎসার অভাবে কারো মৃত্যু হয় না। গত ছয় বছরে ১৬৪ জন চিকিৎসক নিয়োগ করা হয়েছে রাজ্যে। চিকিৎসক এবং স্পেশালিটি ডাক্তার নিয়োগের জন্য ইতিমধ্যেই অর্থ দপ্তর অনুমোদন দিয়েছে। এছাড়াও ফার্মাসিস্ট ল্যাব টেকনিশিয়ান নিয়োগের জন্য অর্থ দপ্তর অনুমোদন দিয়েছে। এর আগে এ ধরনের নিয়োগ সম্ভব হয়নি রাজ্যে। জাতীয় আইন বিশ্ববিদ্যালয়, জাতীয় ফরেনসিক বিশ্ববিদ্যালয়, ১৪ টি নতুন মহাবিদ্যালয় এবং জুরানিয়া আইন-কলে স্থাপনের উদ্যোগ গ্রহণ করেছে রাজ্য সরকার। এদিন তথ্য দিয়ে যুব মোর্চার সদস্যরা দাবি করেন বিজেপির শাসনে রাজ্য ত্রিপুরা বরাবরই প্রত্যেকটি ক্ষেত্রেই এগিয়ে যাচ্ছে।

বাম ছাত্র সংগঠনগুলি সাধারণ মানুষকে বিভ্রান্ত করার জন্যই এ ধরনের অপপ্রচার চালাচ্ছে বলে অভিযোগ করেন যুব মোর্চার মুখপাত্র। তিনি বলেন এরই প্রতিবাদে আগামী ১ জুন রাজ্য জুড়ে প্রতিবাদ মিছিল সংঘটিত করবে যুব মোর্চা। ৬০ টি মন্ডলে একযোগে এই প্রতিবাদ মিছিল সংঘটিত হবে। বিজেপি প্রদেশ কার্যালয়ের সামনেও সদর শহর ও সদর গ্রামীণের ১৪ টি মন্ডলের উদ্যোগে এই প্রতিবাদ মিছিল সারা রাজ্যের পাশাপাশি  অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *