BRAKING NEWS

ঘূর্ণিঝড়ের প্রভাবে প্রবল বৃষ্টিপাতে ক্ষতিগ্রস্ত রেল এবং সড়ক পরিষেবা, বাতিল বেশকিছু দূরপাল্লার ট্রেন

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ২৮ মে:
রেল ও সড়ক পথে ফের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে ত্রিপুরা। বদরপুর সহ পাহাড়ি এলাকায় রেল লাইনে ধ্বস পড়ে রেল যোগাযোগ ব্যবস্থা সম্পূর্ণভাবে স্তব্ধ হয়ে পড়েছে। রেল যোগাযোগ স্তব্ধ হয়ে পড়ায় যাত্রীরা চরম দুর্ভোগের শিকার হয়েছেন। পরিস্থিতি এমন এক পর্যায়ে এসে দাঁড়ায় আটকে পড়া রেলের ভিতরে পানীয় জলের সমস্যা দেখা দেয়।

রেললাইনে ধস পড়ে বদরপুর থেকে দুই পাশে রেল চলাচল আটকে গেছে। পরিস্থিতি এমন পর্যায়ে রয়েছে যে আগরতলা থেকে রওনা হওয়া বিভিন্ন দূরপাল্লার রেল বদরপুর থেকে ফিরে আসে আগরতলায়। হামসফর এক্সপ্রেস মঙ্গলবার সকাল সাড়ে পাঁচটায় আগরতলা রেল স্টেশন থেকে ব্যাঙ্গালোরের উদ্দেশ্যে যাত্রা শুরু  করেছিল। দুপুর একটায় এই রেল বদরপুর পৌঁছায়। ধস পরে রেললাইন বন্ধ আছে বলে রেল সামনে এগোতে পারেনি। দীর্ঘক্ষণ সেখানে রেল আটকে থাকে এবং যাত্রীরা রেলে প্রচন্ড সমস্যার সম্মুখীন হন। দীর্ঘক্ষণ অপেক্ষা করার পর বিকাল ৪টা নাগাদ এই ট্রেন মুখ ঘুরিয়ে ফের আগরতলার দিকে রওনা হয়।

এদিকে উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ের লামডিং ডিভিশনের অধীনে নিউ হাফলং- জাতিঙ্গা লামপুর সেকশন এবং ডিকটছড়া ঘূর্ণিঝড়ের ফলে ক্ষতিগ্রস্ত হয়েছে। যার ফলে বিভিন্ন ট্রেন বাতিল করা হয়েছে এবং বেশ কিছু ট্রেন আংশিক ভাবে বাতিল এবং কিছু ট্রেনের সময় পুনঃনির্ধারিত করা হয়েছে।

২৯ মে, ২০২৪ তারিখে রওনা দেওয়ার জন্য নির্ধারিত ট্রেন নং ১৫৬১৫ ( গোহাটি- শিলচর) , ট্রেন নং ১৫৮৮৮/১৫৮৮৭ ( গুয়াহাটি- বদরপুর-গুয়াহাটি) টুরিস্ট এক্সপ্রেস বাতিল করা হয়েছে।

৩০ মে, ২০২৪ তারিখে রওনা দেওয়ার জন্য নির্ধারিত ট্রেন নং নং ১৩১৭৩ ( শিয়ালদহ- আগরতলা) কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস বাতিল করা হয়েছে।

৩১ মে, ২০২৪ তারিখে রওনা দেওয়ার জন্য নির্ধারিত ট্রেন নং ১২৫০৩ ( এসএমভিটি বেঙ্গালুরু- আগরতলা) হামসাফার এক্সপ্রেস বাতিল করা হয়েছে।

২৮ মে ২০২৪ তারিখের ১৯: ১৫ ঘন্টায় রওনা দেওয়ার জন্য নির্ধারিত ট্রেন নং ১২৫১৬( শিলচর কোইম্বাটোর জংশন) এক্সপ্রেসটির সময় ২৯ মে ২০২৪ তারিখের ০৮.০০ ঘন্টায় পুননির্ধারিত করা হয়েছে।

এদিকে বেশ কিছু ট্রেনের পরিষেবা আংশিকভাবে বাতিল করা হয়েছে। সেগুলি হল:-
২৮ মে, ২০২৪ তারিখে রওনা দেওয়ার জন্য নির্ধারিত ট্রেন নং. ১৫৬১৬ (শিলচর-  গুয়াহাটি) এক্সপ্রেস দামছড়ায় সংক্ষিপ্ত সমাপন করা হবে এবং দামছড়া ও গুয়াহাটির মধ্যে বাতিল থাকবে।

২৮ মে, ২০২৪ তারিখে রওনা দেওয়ার জন্য নির্ধারিত ট্রেন নং. ১৫৬১৮ (দুল্লভছড়া – গুয়াহাটি) এক্সপ্রেস বরাইগ্রামে সংক্ষিপ্ত সমাপন করা হবে এবং বরাইগ্রাম ও গুয়াহাটির মধ্যে বাতিল থাকবে।

২৮ মে, ২০২৪ তারিখে রওনা দেওয়ার জন্য নির্ধারিত ট্রেন নং, ১৩১৭৪ (আগরতলা- শিয়ালদহ) কাঞ্চনজঙ্গা এক্সপ্রেস ধর্মনগর-এ সংক্ষিপ্ত সমাপন করা হবে এবং ধর্মনগর ও শিয়ালদহ-এর মধ্যে বাতিল থাকবে।
২৭ মে, ২০২৪ তারিখে রওনা দেওয়া ট্রেন নং. ১৩১৭৫ (শিয়ালদহ- আগরতলা) কাঞ্চনজঙ্গা এক্সপ্রেস নিউ হাফলং-এ সংক্ষিপ্ত সমাপন করা হবে এবং নিউ হাফলং ও আগরতলার মধ্যে বাতিল থাকবে।
২৮ মে, ২০২৪ তারিখে রওনা দেওয়ার জন্য নির্ধারিত ট্রেন নং. ১২৫০৪ (আগরতলা এসএমভিটি বেঙ্গালুরু) হমসফর এক্সপ্রেস বদরপুর-এ সংক্ষিপ্ত সমাপন করা হবে এবং বদরপুর ও এসএমভিটি বেঙ্গালুরুর মধ্যে বাতিল থাকবে।

কবে নাগাদ ধস সরিয়ে রেল যোগাযোগ পুনরায় স্থাপন করা যাবে তা এখনো কেউ নিশ্চিত করে বলতে পারছেন না। ফলে রেলপথে যাতায়াতকারী যাত্রীদের সফর অনিশ্চিত হয়ে পড়েছে। ত্রিপুরা বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

এদিকে মেঘালয়ের সোনারপুরে জাতীয় সড়কে আবারও ধস পড়েছে। ধস পড়ে আসাম আগরতলা জাতীয় সড়ক পুনরায় বন্ধ হয়ে গেছে। বহু  পণ্যবাহী যানবাহন আটকে পড়েছে। তাতে দুর্ভোগ চরম আকার ধারণ করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *