BRAKING NEWS

(রাউন্ড আপ) মির্জাপুর, ঘোসি এবং বাঁশগাঁওয়ে আয়োজিত জনসভা থেকে সমাজবাদী পার্টি এবং কংগ্রেসের তোষণের রাজনীতিকে তীব্র আক্রমণ মোদীর

লখনউ, ২৬ মে (হি. স.) : মাননীয় প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী, রবিবার উত্তর প্রদেশের মির্জাপুর, ঘোসি এবং বাঁশগাঁওয়ে আয়োজিত বিশাল জনসভায় ভাষণ দেওয়ার সময়, সমাজবাদী পার্টি এবং কংগ্রেসের তোষণের রাজনীতিকে তীব্র আক্রমণ করেন। এই কর্মসূচিতে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী শ্রী যোগী আদিত্যনাথ, উত্তরপ্রদেশের উপমুখ্যমন্ত্রী শ্রী কেশব প্রসাদ মৌর্য, উত্তরপ্রদেশের উপমুখ্যমন্ত্রী শ্রী ব্রিজেশ পাঠক, কেন্দ্রীয় মন্ত্রী ও মির্জাপুরের এনডিএ প্রার্থী শ্রীমতি অনুপ্রিয়া প্যাটেল, রবার্টসগঞ্জের প্রার্থী শ্রীমতি রিঙ্কি কাউল, ঘোসির প্রার্থী শ্রী অরবিন্দ রাজভার, বালিয়ার প্রার্থী শ্রী নীরজ শেখর, সালেমপুরের প্রার্থী শ্রী রবীন্দ্র কুশওয়াহা, দুধি বিধানসভা উপনির্বাচনের প্রার্থী শ্রী শ্রাবণ গন্ড, বাঁশগাঁও প্রার্থী শ্রী কমলেশ পাসোয়ান, দেওরিয়ার প্রার্থী শ্রী শশাঙ্ক মণি ত্রিপাঠী এবং অন্যান্য নেতারা মঞ্চে উপস্থিত ছিলেন।

মাননীয় শ্রী মোদী জি বলেন, জ্যৈষ্ঠ মাসের প্রতি মঙ্গলবার খুবই বিশেষ, যাকে বলা হয় বড় মঙ্গল বা বুধোয়া মঙ্গল এবং এবারের বুধোয়া মঙ্গল আরও বিশেষ কারণ এটি ৫০০ বছরের মধ্যে প্রথম বুধোয়া মঙ্গল হতে চলেছে, যখন বজরংবলীর ভগবান শ্রী রাম অযোধ্যায় তাঁর বিশাল মন্দিরে উপবিষ্ট হবেন। জনগণের ভোটের কারণেই এই শুভ অনুষ্ঠান সম্ভব হয়েছে। পূর্বাঞ্চলের এই দেশে মঙ্গল পাণ্ডের সাহস, মহারাজা সুহেলদেবের সাহসিকতা এবং প্রয়াত চন্দ্রশেখর জির কণ্ঠস্বর রয়েছে। জনগণের এক ভোটের এই শক্তি রাম মন্দিরও নির্মাণ করেছে এবং মা বিদ্যাবাসিনীর বিশাল নৌ করিডোরও নির্মাণ করছে। কাকতালীয়ভাবে, ৪ জুন একটি বড় শুভ অনুষ্ঠান রয়েছে এবং এই দিনে আবার মোদী সরকার গঠন হতে চলেছে। নির্বাচনের ছয় দফায় তৃতীয়বারের মতো দেশে বিজেপি এবং এনডিএ-র শক্তিশালী সরকার গঠনের সিদ্ধান্ত নিয়েছে।

যশস্বী শ্রী মোদীজি বলেন, ভাল উদ্দেশ্য, মহৎ নীতি এবং বিজেপির নেশন ফার্স্ট নীতির কারণে দেশ তৃতীয়বারের মতো মোদী সরকার গঠনের সিদ্ধান্ত নিয়েছে। এমনকি সাধারণ মানুষও জানেন যে, একটি ছোট বাড়ি তৈরির জন্যও বারবার রাজমিস্ত্রি বদলানো হয় না, কিন্তু সপা কংগ্রেস নেতারা পাঁচ বছরে পাঁচজন প্রধানমন্ত্রী করার কথা বলছেন। প্রধানমন্ত্রী যখন নিজের চেয়ার বাঁচাতে ব্যস্ত থাকবেন, তখন তিনি দেশের উন্নয়ন ও রক্ষা করতে পারবেন না। একটি শক্তিশালী দেশের জন্য, প্রধানমন্ত্রীরও শক্তিশালী হওয়া উচিত এবং সেই কারণেই এনডিএ এত বিশাল জনসমর্থন পাচ্ছে। সমাজবাদী পার্টিকে কেন্দ্র করে কেউ তাদের ভোট নষ্ট করতে চায় না। সমাজবাদী পার্টি ষড়যন্ত্রের অংশ হিসেবে সর্বদা পূর্বাঞ্চলকে একটি পশ্চাৎপদ অঞ্চল হিসেবে রেখেছে। ইন্ডি জোটের লোকেরা বাড়িঘরে আগুন লাগিয়ে দিয়েছে, জমি দখল করেছে এবং দাঙ্গাকারীদের শক্তি জুগিয়েছে, কিন্তু এখন জনসাধারণ সিদ্ধান্ত নিয়েছে যে এই লোকদের আর পূর্বাঞ্চলে পা রাখতে দেওয়া হবে না।

মাননীয় শ্রী মোদীজি বলেছেন যে একটি কোম্পানি যদি ডুবে যায়, তাহলে সেই কোম্পানির শেয়ার কেউ কিনবে না, একইভাবে যে সরকার ডুবে যাচ্ছে তাকে কেউ ভোট দেবে না। যখন বিরোধীদের ডুবে যাওয়া নিশ্চিত রয়েছে, তখন তাদের ভোট দিয়ে ভুল করবে কে? জনগণ তাকে ভোট দেবে যার সরকার গঠন নিশ্চিত করবে । দেশের মানুষ ইন্ডি জোটের লোকজনকে পুরোপুরি বুঝতে পেরেছে। এই লোকেরা চরম সাম্প্রদায়িক, চরম বর্ণবাদী এবং চরম পরিবারতন্ত্রী এবং যখনই বিরোধী সরকার গঠিত হয়, তারা এই তিনটি জিনিসের ভিত্তিতে সিদ্ধান্ত নেয়। যাদব সম্প্রদায়ের বুদ্ধিমান লোকেরা উপস্থিতি থাকা সত্ত্বেও, বিরোধীরা নির্বাচনে কেবল তাদের নিজের পরিবারকেই টিকিট দিয়েছে। দেশ বছরের পর বছর বোমা বিস্ফোরণ সহ্য করেছে এবং সন্ত্রাসবাদ শত শত জীবন ধ্বংস করেছে, কিন্তু সমাজবাদী পার্টি এবং আইনশৃঙ্খলার সঙ্গে সম্পর্ক চিরশত্রুতার। যে সন্ত্রাসীরা ধরা পড়েছিল তাদের সপা সরকার ছেড়ে দিয়েছে এবং যে পুলিশ অফিসাররা যোগদান করতে অস্বীকার করেছিল তাদের সপা সরকার সাসপেন্ড করেছে। সপা সরকার মির্জাপুরকে অপদস্থ করেছিল এবং পূর্বাঞ্চলকে মাফিয়াদের নিরাপদ আশ্রয়স্থল বানিয়েছিল। জীবন ও জমি কখন কেড়ে নেবে তার কোনও নিশ্চয়তা ছিল না। সপা সরকারেও মাফিয়াদের ভোটব্যাঙ্ক হিসেবে দেখা হতো।

মাননীয় শ্রী মোদীজি বলেছেন যে মুখ্যমন্ত্রী শ্রী যোগী আদিত্যনাথের নেতৃত্বে উত্তর প্রদেশ সরকার ক্রমাগত স্বচ্ছতা অভিযানকে এগিয়ে নিয়ে যাচ্ছে। এসপি সরকারের আমলে জনগণ কাঁপত, এখন বিজেপি সরকারের আমলে এই মাফিয়ারা কাঁপছে। ইন্ডি জোট এবং এসপির লোকেরা তাদের ভোটব্যাঙ্ককে খুশি করতে যা খুশি করতে পারে। দেশের পবিত্র সংবিধানও এখন বিরোধীরা মানছে না এবং তারা দলিত, অনগ্রসর শ্রেণী ও আদিবাসীদের অধিকার কেড়ে নিতে চায়। ভারতের সংবিধান স্পষ্টভাবে বলে যে দেশে ধর্মের ভিত্তিতে সংরক্ষণ করা যাবে না। ২০১২ সালে উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনের সময় এসপি যখন তার ইস্তেহার প্রকাশ করেছিল তখন বলেছিল যে যেমন দলিত এবং অনগ্রসর শ্রেণীগুলি সংরক্ষণ পেয়েছে, একইভাবে মুসলমানদেরও সংরক্ষণ দেওয়া হবে। ২০১৪ সালের লোকসভা নির্বাচনে, এসপি আবার তার ইস্তেহার প্রকাশ করে এবং মুসলমানদের সংরক্ষণ করার কথা বলে। শুধু তাই নয়, এসপি ঘোষণা করেছিল যে পুলিশ এবং সিভিল সার্ভিস নিয়োগ পরীক্ষায় মুসলমানদের ১৫% সংরক্ষণ দেওয়া হবে। সংরক্ষণের বিষয়ে হাইকোর্ট এবং সুপ্রিম কোর্টে মামলাগুলি বিচারাধীন। তাই ইন্ডি জোট মুসলমানদের সংরক্ষণের জন্য শেষ উপায় হিসেবে সংবিধান পরিবর্তন করবে। সংবিধানকে হত্যা করে এবং বাবা সাহেব আম্বেদকরের পিঠে ছুরিকাঘাত করে, এই লোকেরা আদালতের মামলাগুলি একবারে শেষ করে দিতে চায়।

মাননীয় শ্রী মোদী বলেন যে ইন্ডি জোট একটি নির্দিষ্ট শ্রেণিকে সম্পূর্ণ সংরক্ষণ দিতে চায়। এসপি-কংগ্রেসের ইন্ডি জোট সমাজকে বিভক্ত করে প্রকৃত সমস্যা থেকে মনোযোগ ঘোরানোর জন্য সব শ্রেণীকে নিজেদের মধ্যে লড়িয়ে দিচ্ছে। এর পর ইন্ডি জোট তাদের আসল ষড়যন্ত্র বাস্তবায়িত করবে। ইন্ডি জোট ভারতের সংখ্যাগরিষ্ঠদের দ্বিতীয় শ্রেণীর নাগরিক করতে চায়। কংগ্রেস অনেক শিক্ষা প্রতিষ্ঠানকে সংখ্যালঘু প্রতিষ্ঠান হিসেবে ঘোষণা করে এসসি, এসটি ও ওবিসিদের সংরক্ষণ মুসলিম সম্প্রদায়কে দিয়েছে। কংগ্রেস দলিত, অনগ্রসর ও আদিবাসী শিশুদের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে। ইন্ডি জোট রাতারাতি মুসলিম সম্প্রদায়কে ওবিসি হিসাবে ঘোষণা করছে এবং সম্প্রতি কলকাতা হাইকোর্ট ৭৭টি মুসলিম সম্প্রদায়ের ওবিসি সংরক্ষণ প্রত্যাখ্যান করেছে। পাকিস্তানে এসপি এবং ইন্ডি জোটের জন্য প্রার্থনা করা হচ্ছে, সীমান্তের ওপার থেকে জিহাদিরা বিরোধী দলগুলিকে সমর্থন করছে। ভোট জিহাদের আবেদন করছে এসপি ও কংগ্রেস। ভারতের উন্নয়ন নয়, বিরোধীরা দেশকে কয়েক দশক পিছিয়ে নিয়ে যেতে চায়। ইন্ডি জোট বলছে যে সরকার ক্ষমতায় এলে তারা আবার কাশ্মীরে ৩৭০ ধারা জারি করবে এবং শরণার্থীদের নাগরিকত্ব দেয় যে সিএএ আইন, সেটি বাতিল করবে, এটিও ভারতবিরোধী শক্তির এজেন্ডা।

মাননীয় শ্রী মোদীজি বলেছেন যে আজ ভারত অত্যন্ত শক্তিশালী ব্রহ্মোস ক্ষেপণাস্ত্র তৈরি করছে। যেসব দেশ ভারত থেকে ব্রহ্মোস ক্ষেপণাস্ত্র কিনতে চেয়েছিল, কংগ্রেস সরকার তাতেও বাধা সৃষ্টি করেছিল এবং ভারত কখনও প্রতিরক্ষা খাতে অগ্রসর হতে পারেনি। কংগ্রেস চেয়েছিল তাদের দালালি চলতে থাকুক এবং বোফর্স কেলেঙ্কারি দেশে ঘটতে থাকুক। আজ ভারত নিরাপত্তার ক্ষেত্রে দ্রুত অগ্রসর হচ্ছে, উত্তর প্রদেশে প্রতিরক্ষা করিডোর তৈরি করা হয়েছে, এবং দেশের প্রতিরক্ষা রপ্তানি ২১ হাজার কোটি টাকার উপরে পৌঁছেছে। মাননীয় শ্রী মোদীজি বলেছেন যে এসপির জঙ্গলরাজের সময় মহিলাদের জন্য ঘর থেকে বের হওয়া কঠিন হয়ে পড়েছিল, কিন্তু আজ মুখ্যমন্ত্রী শ্রী যোগী আদিত্যনাথের নেতৃত্ব গুন্ডা ও মাফিয়ারাজের অবসান ঘটেছে। আজ, অযোধ্যায় শ্রী রামের একটি বিশাল মন্দির তৈরি করা হয়েছে এবং সারা বিশ্বের মানুষ সেখানে বেড়াতে যাচ্ছেন। কিন্তু ভোট ব্যাঙ্কের ভয়ে এসপি এবং কংগ্রেসের নেতারা রামলালার প্রাণ প্রতিষ্ঠা উৎসবের আমন্ত্রণ প্রত্যাখ্যান করেছিল। এই লোকেরা চায় যে শাহ বানো মামলার রায় যেমন বদলে দেওয়া হয়েছিল, একইভাবে রাম মন্দির নিয়ে সুপ্রিম কোর্টের রায় বাতিল করা হবে। মোদী যখন তাদের আসল চেহারা প্রকাশ্যে নিয়ে আসে, তখন এই লোকেরা মোদীর কবর খোড়ার কথা বলে এবং মোদীর বিরুদ্ধে ভোট জিহাদের কথা বলে। কিন্তু যতক্ষণ মোদীর কাছে মা-বোনদের সুরক্ষা আছে, জনগণের আশীর্বাদ আছে ততক্ষণ কেউ মোদীর কোনো ক্ষতি করতে পারবে না। উজ্জ্বলা যোজনা বালিয়া থেকে শুরু হয়েছিল এবং আজ প্রতিটি দরিদ্র মহিলা রান্না করার সময় মোদীকে আশীর্বাদ করেন।

মাননীয় শ্রী মোদীজি বলেছেন যে এসপি-কংগ্রেস ভোটব্যাঙ্কের কাছে অনুগত, কিন্তু মোদী দলিত, দরিদ্র এবং অনগ্রসর শ্রেণীর মানুষের উন্নয়নে নিয়োজিত। মোদী বিনামূল্যে চিকিৎসা ও বিনামূল্যে রেশন দিয়েছেন এবং প্রত্যেক পরিবারে ৭০ বছরের বেশি বয়সী বয়স্কদের বিনামূল্যে চিকিৎসার নিশ্চয়তা দিয়েছেন। প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধির আওতায় প্রায় ১ হাজার কোটি টাকা মির্জাপুরের কৃষকদের অ্যাকাউন্টে পৌঁছেছে। বিজেপি ৪ কোটি পাকা বাড়ি তৈরি করেছে এবং আরও ৩ কোটি বাড়ি তৈরি করতে চলেছে। এখন জনসাধারণের বিদ্যুতের বিল শূন্যে নামাতে, মোদী প্রধানমন্ত্রী সূর্য ঘর বিনামূল্যে বিদ্যুৎ প্রকল্প নিয়ে এসেছেন, যার মাধ্যমে প্রতি বাড়িতে সোলার প্যানেল বসানোর জন্য ৭৫ হাজার টাকা করে দেওয়া হচ্ছে, এর ফলে বিদ্যুৎ বিল শূন্য হয়ে যাবে এবং অবশিষ্ট বিদ্যুৎ সরকারকে বিক্রি করেও উপার্জন করতে পারবে।

মাননীয় শ্রী মোদীজি বলেন যে, দেশের কোটি কোটি যুবক মুদ্রা যোজনার মাধ্যমে ২০ লক্ষ টাকা পর্যন্ত সহায়তা পাবেন এবং স্বনির্ভর গোষ্ঠীর সাথে যুক্ত ৩ কোটির বেশি মহিলাকে লাখপতি দিদি করা হবে, এই সমস্ত লোকেরা অপেক্ষা করছে ৪ জুনের। দেশ জানে যে তৃতীয় বৃহত্তম অর্থনীতিতে পরিণত হওয়ার কাউন্টডাউন ৪ জুন থেকে শুরু হবে, যার অর্থ প্রত্যেক ভারতীয় তাদের আয় বাড়ানোর সুযোগ পাবে। এই এলাকাটি হস্তশিল্পীদের এলাকা। পিতল, কার্পেট ও মাটির শিল্প এখানকার পরিচয়। মোদী এখানকার পণ্য বিদেশের বাজারে পৌঁছে দেওয়ার চেষ্টা করছেন। বিজেপি ওয়ান ডিস্ট্রিক্ট-ওয়ান প্রোডাক্ট প্রকল্প চালায়। এখন মোদী পিএম বিশ্বকর্মা প্রকল্প নিয়ে এসেছেন যার অধীনে বিশ্বকর্মা ভাইদের প্রশিক্ষণ, আধুনিক সরঞ্জামের জন্য অর্থ এবং ব্যাঙ্ক থেকে লক্ষ লক্ষ টাকার ঋণ দেওয়া হচ্ছে। কয়েক বছর আগে পর্যন্ত ভারত বিদেশ থেকে খেলনা আমদানি করত, কিন্তু আজ সারা বিশ্বে ভারতীয় খেলনা পৌঁছে যাচ্ছে। মির্জাপুর ও রবার্টসগঞ্জ নারীর ক্ষমতায়নের উদাহরণ হিসেবে পরিচিতি পেয়েছে। উত্তর প্রদেশ অনেক রাজ্যের চেয়ে এগিয়ে যাচ্ছে এবং উন্নয়নের নতুন মাত্রা স্থাপন করছে। আজ, উত্তর প্রদেশে দেশের সবচেয়ে বেশি সংখ্যক বিমানবন্দর, সর্বাধিক এক্সপ্রেসওয়ের রাজ্যে পরিণত হয়েছে। পূর্বাচল এক্সপ্রেসওয়ে, গোরখপুর লিংক এক্সপ্রেসওয়ে, সীতামাড়ি থেকে অযোধ্যা পর্যন্ত রাম জানকী মার্গ, বন্দে ভারত ট্রেন, গোরখপুরে নতুন এইমস এবং কুশীনগরে নতুন মেডিকেল কলেজ নির্মাণ করা হচ্ছে। এসপি শাসনকালে অনেক চিনিকল বন্ধ হয়ে গিয়েছিল, যার কারণে কৃষকদের আখ চাষ বন্ধ করতে হয়েছিল। বিজেপি সরকার এই সমস্ত সমস্যার সমাধানের কাজ করছে। এর পাশাপাশি বিজেপি সরকার আখের এফআরপি বাড়িয়েছে এবং কৃষকদের হাজার হাজার কোটি টাকার ঋণ পরিশোধ করেছে।

মাননীয় প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী জি বলেছেন যে আমি কাপ এবং প্লেট ধুয়ে চা পরিবেশন করে বড় হয়েছি। চায়ের সঙ্গে মোদীর সম্পর্ক অনেক পুরনো। মোদী আছেন, কাপ প্লেট আছে, চা আছে আর পদ্ম ফুটছে আর চারিদিকে জয়জয়কার হচ্ছে। জনগণ শুধু সাংসদ নয়, প্রধানমন্ত্রীও নির্বাচন করছে। মাননীয় শ্রী নরেন্দ্র মোদীজি স্থানীয় প্রার্থীদের বিপুল সংখ্যাগরিষ্ঠতার সাথে বিজয়ী করে দেশে আবারো শক্তিশালী মোদী সরকার গঠন করার এবং সব জনগণের কাছে বিজেপির বার্তা পৌঁছে দিতে উপস্থিত জনতার কাছে আবেদন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *