BRAKING NEWS

করিমগঞ্জে ঘূর্ণিঝড় রেমাল, সতর্কতা জারি জেলা প্রশাসনের

করিমগঞ্জ (অসম), ২৬ মে (হি.স.) : করিমগঞ্জে ঘূর্ণিঝড় রেমালের প্রভাব পড়তে পারে বলে সতর্কতা জারি করেছে জেলা প্রশাসন।

ভারতের আবহাওয়া দফতর (আইএমডি)-এর জারিকৃত পূর্বাভাসের পরিপ্রক্ষিতে করিমগঞ্জ জেলা প্রশাসন সম্ভাব্য ঘূর্ণিঝড়ের সতর্কতা জারি করেছে। গতকাল ২৫ মে আইএমডি-র জারিকৃত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছিল, ঘূর্ণিঝড় রেমালের প্রভাব পড়তে পারে উত্তরপূর্বীয় রাজ্য যথাক্ৰমে অসম, ত্রিপুরা, মণিপুর, মিজোরাম, মেঘালয়, অরুণাচল প্রদেশ এবং নাগাল্যান্ডে। রেমালের বেশি প্রভাব পড়তে পারে দক্ষিণ অসম, মিজোরাম, ত্রিপুরা এবং দক্ষিণ মণিপুরে। এছাড়া ২৬ থেকে ২৮ মে আবহাওয়ার পরিবর্তনের ফলে দক্ষিণ অসম, মেঘালয়, অরুণাচল প্রদেশ, নাগাল্যান্ড, মিজোরাম, মণিপুর এবং ত্রিপুরায় বৃষ্টিপাত হবে, সঙ্গে থাকবে ঘূর্ণিঝড়।

তাই জেলাবাসীর নিরাপত্তা সম্পর্কিত নির্দেশিকা অনুসরণ করতে এবং আপৎকালীন সহায়তার জন্য ডিস্ট্রিক্ট ইমার্জেন্সি অপারেশন সেন্টার (ডিইওসি)-এর সঙ্গে যোগাযোগ করতে অনুরোধ জানিয়েছে জেলা প্ৰশাসন। সে অনুযায়ী যে কোনও জরুরি সহায়তার জন্য ডিস্ট্রিক্ট ইমার্জেন্সি অপারেশন সেন্টার এবং জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (ডিডিএমএ)–এর সঙ্গে অবিলম্বে ০৩৮৪৩-২৬৫১৪৪ (ডিইওসি) এবং ০৩৮৪৩-২৮০০০০ (ডিডিএমএ) নম্বরে যোগাযোগ করার পরামর্শ দিয়েছে জেলা প্ৰশাসন।

ঘূর্ণিঝড়ের সময় সম্ভাব্য জীবন ও সম্পদের ক্ষয়ক্ষতি এড়াতে সক্রিয় পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়ে সে সময় কী করণীয় সে সম্পর্কে কিছু পরামর্শ দিয়েছে প্রশাসন।

ইতিমধ্যে জরুরি ব্যবস্থা পরিচালনা করার জন্য একটি টাস্কফোর্স গঠন করা হয়েছে। সমস্ত ফিল্ড স্তরের কর্মীদের যে কোনও প্রয়োজনীয় পদক্ষেপের জন্য প্রস্তুতি নিশ্চিত করতে উচ্চ সতর্ক থাকতে জেলা প্রশাসন নির্দেশ দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *