BRAKING NEWS

অসহায় ও দুঃস্থদের পাশে থাকার অঙ্গীকার নিয়ে স্বপ্নচূড়া সামাজিক সংস্থার বস্ত্র বিতরণ অনুষ্ঠান

নিজস্ব প্রতিনিধি, কৈলাসহর, ৫ মে: সামাজিক ও সম্পূর্ণ অরাজনৈতিক সংগঠন ‘স্বপ্নচূড়া সামাজিক সংস্থা’ এর উদ্যোগে গরিব, অসহায় ও দুঃস্থদের মাধ্যে এক বস্ত্র বিতরণ অনুষ্ঠান হয় ।
রবিবার দুপুর আনুমানিক ২টা নাগাদ ঊনকোটি জেলার কৈলাসহর মহকুমার পুর পরিষদ এলাকার অন্তর্গত সিনেমাহল পাড়া সংলগ্ন এলাকায় অনুষ্ঠিত হয় এই বস্ত্রদান অনুষ্ঠান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংস্থার সম্পাদক তথা কৈলাসহর প্রেস ক্লাবের সভাপতি মহম্মদ জামাল উদ্দিন, প্রেস ক্লাবের অন্যতম সদস্য তথা সাংবাদিক দেবাশিস দত্ত, অরিন্দম দে, অনুপম পাল সহ শহরের বিশিষ্ট সমাজসেবী অসীম দত্ত সহ স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গরা। স্বপ্নচূড়া সামাজিক সংস্থার প্রতিষ্ঠাতা সদস্য তথা সংস্থার সম্পাদক মহম্মদ জামাল উদ্দিন জানান বিগত দুই বৎসর ধরে তাদের পথ চলার শুরু। আর তারই মধ্যে বিভিন্ন সময়ে বিভিন্ন সামাজিক কর্মকান্ডে সমাজের প্রয়োজনে বার বার তারা এগিয়ে এসেছেন।

তিনি বলেন কিছু দিন আগে কুমারঘাটের উল্টোরথ কান্ডে ১০ জনের মৃত্যু হয়। আর সেটা কারোর অজানা নয়। ঠিক সেই ভয়াবহ রথ কান্ডে যারা চিকিৎসাধীন ছিলেন তখন কয়েকজন আহত অসুস্থ ব্যক্তিকে সংস্থার পক্ষ থেকে আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলো স্বপ্নছূড়া সামাজিক সংস্থা। আগরতলার জিবিপি হাসপাতালে গিয়ে সংস্থার সভাপতি প্রহেলী ভট্টাচার্য্য ও সম্পাদক মহম্মদ জামাল উদ্দিন গিয়ে নিজ হাতে আগুনে ঝলসে যাওয়া আহতদের হাতে সাহায্য তুলে দেন।

তারপর থেকে কুমারঘাট এবং ফটিকরায়েও বস্ত্রদান কর্মসূচী করলেও কৈলাসহরে এই প্রথমবার সংস্থার সম্পাদক বস্ত্রদান কর্মসূচীর আয়োজন করেন। সংস্থার সভাপতি প্রহেলী ভট্টাচার্য্য শারীরিক ভাবে অসুস্থ থাকায় উক্ত বস্ত্রদান অনুষ্ঠানে আসতে নি।গোটা কর্মসূচীর আয়োজন করেন সংস্থার সম্পাদক। প্রায় ৫০ জন গরিব ও দুস্থ মানুষের হাতে শারী,ধূতি সহ বিভিন্ন বস্ত্র তুলে দেন সংস্থার সহ সভাপতি আব্দুল মোহিত,সম্পাদক মসম্মদ জামাল উদ্দিন সহ কৈলাসহর প্রেস ক্লাব সদস্য দেবাশিস দত্ত,অরিন্দম দে অনুপম পাল সহ অন্যান্যরা।

স্বপ্নচূড়া সামাজিক সংস্থার উদ্যোগে এধরনের আয়োজনে খুশি সাধারণ অংশের মানুষ। সংস্থার সম্পাদক আগামী দিনে সকলকে সঙ্গে নিয়ে আরো বিভিন্ন কর্মসূচীর আয়োজন করবেন বলে জানান। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *