BRAKING NEWS

শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত জনজাতি পরিবারের আশ্রয়স্থল বর্তমানে গাছতলা, উদাসীন প্রশাসন

নিজস্ব প্রতিনিধি, চড়িলাম, ৫ মে: শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত জনজাতি পরিবারের আশ্রয়স্থল বর্তমানে গাছতলা। গত প্রায় দেড় মাস ধরে জনজাতি পরিবার রাতের বেলায় আশ্রয় নেয় খোলা আকাশের নিচে গাছতলায়। আর বৃষ্টি হলে চলে যান প্রতিবেশীর ঘরের বারান্দায়।

চড়িলাম ব্লকের রংমালা ভিলেজের দুই নং ওয়ার্ড শরৎ চৌধুরীপাড়া এলাকায় বিজয় দেববর্মার পরিবারে এই দুঃখ দুর্দশা। সারা দেশের সাথে রাজ্যেও লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে বিভিন্ন রাজনৈতিক দলের নেতা কর্মীদের পাশাপাশি প্রশাসনের কর্মকর্তারাও ব্যস্ত। সেই ব্যস্ততার অজুহাতে প্রাকৃতিক দুর্যোগে বিপর্যস্ত হয়ে পড়া পরিবারগুলো সরকারি সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত।

প্রশাসনের তরফ থেকে কাল বৈশাখীর ঝড়ে ক্ষতিগ্রস্ত ও পরিবার গুলিকে পর্যাপ্ত সাহায্য প্রদানের আশ্বাস প্রদান করা হলেও কার্যত তা আশ্বাস বাণীতেই আবদ্ধ হয়ে রয়েছে। ক্ষতিগ্রস্ত বহু পরিবার এখনও পর্যন্ত সরকারের তরফ থেকে নূন্যতম সাহায্য সহযোগিতা পাননি বলে অভিযোগ উঠেছে।

এ ধরনেরই সরকারি সাহায্য সহযোগিতা বঞ্চিত একটি পরিবার হল চড়িলাম ব্লকের রংমালা ভিলেজের দুই নং ওয়ার্ড শরৎ চৌধুরীপাড়া এলাকায় বিজয় দেববর্মার  পরিবার। এখনো পর্যন্ত পরিবারটি সরকারের তরফ থেকে কোন ধরনের সাহায্য না পাওয়ার কারণে প্রায় দেড় মাস ধরে গাছ তলায় দিনাদিপাত করছে। বৃষ্টি  আসলে প্রতিবেশী পরিবারের বারান্দায় আশ্রয় নিয়ে রাত কাটাচ্ছে।  অবিলম্বে পরিবার থেকে সরকারি সাহায্য প্রদান করে ঘর মেরামতি করার প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করতে জোরালো দাবি উঠেছে। রাজ্যের বিভিন্ন স্থানে এ ধরনের ঘটনার বহু নজীর রয়েছে বলেও জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *