BRAKING NEWS

তীব্র দাবদাহ থেকে রেহাই পেতে চলেছে রাজ্যবাসী, বৃষ্টিপাতের হলুদ সতর্কতা জারি

আগরতলা, ২৯ এপ্রিল: তীব্র দাবদাহ থেকে রেহাই পেতে চলেছে রাজ্যবাসী। আবহাওয়া দফতর থেকে বজ্রবিদ্যুৎ ও ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ১ মে থেকে ৩ মে পর্যন্ত রাজ্যে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের হলুদ সতর্কতা জারি করেছে। আগামী ১ মে উত্তর, ঊনকোটি ও ধলাই জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি বজ্র বিদ্যুৎ সহ দমকা হওয়ার ও সতর্কতা জারি করা হয়েছে আবহাওয়া দপ্তরের তরফে।তাছাড়া, আগামী ২ মে পশ্চিম ত্রিপুরা, গোমতী, উত্তর, দক্ষিণ ও সিপাহীজলা জেলায় প্রতি ঘন্টায় প্রায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে চলতে পারে বজ্র বিদ্যুৎ সহ দমকা হাওয়া। তেমনি, ৩ মে উত্তর, ধলাই ও গোমতী জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে।

প্রসঙ্গত, টানা এক সপ্তাহের্ বেশি সময় ধরে রাজ্যে তাবপ্রবাহ চলছে। আবহাওয়া দফতর থেকে প্রতি দিনই তীব্র তাপ প্রবাহের সতর্কতা জারি করে চলছে। ইতিমধ্যে তীব্র তাপ প্রবাহ থেকে ছাত্র-ছাত্রীদের রক্ষা করতে আগামী ১ জুন পর্যন্ত সমস্ত সরকারি, সরকারি স্বীকৃতিপ্রাপ্ত বিদ্যালয় ও এডিসির বিদ্যালয়ে গুলি বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার

আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৮.৪ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৯.২ ডিগ্রি সেলসিয়াস বলে আবহাওয়া দফতর জানিয়েছে।আগামীকাল সর্বোচ্চ ৩৮ ডিগ্রি এবং সর্বনিম্ন ২৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা থাকবে বলে অনুমান করা হচ্ছে। আগামীকাল ত্রিপুরায় অধিকাংশ জায়গায় হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *