BRAKING NEWS

পূর্ব ত্রিপুরা লোকসভা আসনে মোট ভোট পড়েছে ৮০.৩৬ শতাংশ, সবথেকে বেশি ভোট পড়েছে খোয়াই বিধানসভায়, সবথেকে কম কাঞ্চনপুরে

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ২৮ এপ্রিল: গত ২৬ এপ্রিল সম্পূর্ণ হয়েছে পূর্ব ত্রিপুরা লোকসভা আসনের ভোট দান পর্ব। এই লোকসভা আসনে মোট ভোট পড়েছে ৮০. ৩৬ শতাংশ। এই লোকসভা আসনের আওতায় মোট ৩ টি বিধানসভা এলাকার ছিল।

পূর্ব ত্রিপুরা লোকসভা আসনে মোট ভোটারের সংখ্যা ১৩ লক্ষ ৯৬ হাজার ৭৬১ জন। তার মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ৭ লক্ষ ২ হাজার ৫১১ জন, মহিলা ভোটার রয়েছে ৬ লক্ষ ৯৪ হাজার ২৩৭ জন। তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ১৩ জন। যার মধ্যে ভোট দান করেছেন মোট ১১ লক্ষ ২২ হাজার ৪২৪ জন ভোটার। ভোটদানকারী মহিলা ভোটারের সংখ্যা পূর্ব ত্রিপুরা লোকসভা আসনে ৫ লক্ষ ৫৫ হাজার ৩৪ জন, পুরুষ ভোটারের সংখ্যা পাঁচ লক্ষ ৬৭ হাজার ৩৮৬ জন। তৃতীয় লিঙ্গের ভোটারের সংখ্যা ৪ জন।

পূর্ব ত্রিপুরা লোকসভা আসনে সবথেকে বেশি ভোট পড়েছে খোয়াই বিধানসভা কেন্দ্রে। এই কেন্দ্রে মোট ভোট পড়েছে ৪৬.৯২ শতাংশ। এই কেন্দ্রে মোট ভোটার ৪৩৩০৭ জন, যার মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ২১৬৩৭, মহিলা ভোটার ২১৬৭০ জন। এই লোকসভা নির্বাচনে ভোট দান করেছেন মোট ৩৭৬৪৩ ভোটার, যার মধ্যে মহিলা ভোটার রয়েছেন ১৮৬০২জন, এবং পুরুষ ভোটার ১৯০৪১জন।

পূর্ব ত্রিপুরার লোকসভা আসনে সবথেকে কম  ভোট প্রদান করা হয়েছে কাঞ্চনপুর বিধানসভা কেন্দ্রে। এই কেন্দ্রে মোট ৭২.৪১ শতাংশ ভোট পড়েছে। এই বিধানসভা কেন্দ্রে মোট ভোটারের সংখ্যা ৫২ ৬৭২ জন। তার মধ্যে ভোট প্রদান করেছেন ৩৮১৪০ জন। এই কেন্দ্রে পুরুষ ভোটার রয়েছেন ২৬৫২৭ জন, যার মধ্যে ভোট দান করেছেন ১৯৭৪৪ জন, মহিলা ভোটার রয়েছেন ২৬১৪৪ জন, যার মধ্যে ভোট দান করেছেন ১৮৩৯৬ জন। পূর্ব ত্রিপুরা লোকসভা আসনে মোট তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে ১৩ জন। তবে ভোট দান করেছেন মাত্র চারজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *