BRAKING NEWS

Tripura CM Prof(Dr.) Manik Saha : সংবিধানের বিরুদ্ধে জাতপাতের রাজনীতি করে ২৫ বছর ক্ষমতায় ছিল সিপিএম : মুখ্যমন্ত্রী

আগরতলা, ১১ এপ্রিল : সংবিধানের বিরুদ্ধে জাতপাতের রাজনীতি করে ২৫ বছর ক্ষমতায় ছিল সিপিএম। জনগণকে ভয় দেখানোর রাজনীতি করত তারা। আজ বড়দোয়ালী মন্ডলের ৩৯নং ওয়ার্ডে নির্বাচনী সমাবেশে সিপিএমের বিরুদ্ধে সুর চড়ালেন মুখ্যমন্ত্রী অধ্যাপক (ডাঃ) মানিক সাহা।

এদিন তিনি বলেন, সিপিএমের আমলে দক্ষিণ জেলায় ৬৯ জনকে কংগ্রেস করার অপরাধে খুন করা হয়েছিল। আজ সেই সিপিএম গণতন্ত্র নিয়ে কথা বলছে। জনগণকে ভয় দেখানোর রাজনীতি করত সিপিএম। বিগত দিনে কট্টর সিপিএম হলেই সমাজে ভালো মানুষের পরিচয় পেত।

তাঁর কথায়, সংবিধানের বিরুদ্ধে জাতপাতের রাজনীতি করে ২৫ বছর ক্ষমতায় ছিল সিপিএম। কিন্তু নরেন্দ্র মোদী জাতপাতের রাজনীতি করে না। জাতপাতের উর্দ্ধেও রাজনীতি হয় তা দেখিয়ে দিয়েছেন তিনি।

এদিন মুখ্যমন্ত্রী জোর গলায় বলেন, প্রধানমন্ত্রী বলেছেন দেশে চারটি জাত আছে- মহিলা, গরিব, যুব এবং কৃষক। এই চার জাতের উন্নয়ন হলেই দেশের উন্নয়ন সম্ভব।

তিনি আরও বলেন, আসন্ন লোকসভা নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ন।কারণ, আগামীদিনে নতুন দেশ নির্মাণে রূপরেখা তৈরী করা হবে। বিগত দিনে হিন্দু মুসলিমের মধ্যে দাঙ্গা হত। কিন্তু ২০১৪ সালের পর হিন্দু মুসলিমের মধ্যে দাঙ্গা হয়নি।

তাঁর কটাক্ষ, কেরলে সিপিএম ও কংগ্রেস একে অপরের বিরুদ্ধে লড়াই করছে। আর ত্রিপুরার সিপিএম ও কংগ্রেসের অশুভ জোট হয়েছে।সিপিমের আমলে বহু কংগ্রেসকর্মীদের খুন হয়েছে। এখনো সেই রক্তে মাখা হাত শুকায়নি। দুর্ভাগ্যের বিষয়, আজ সেই কংগ্রেস ও সিপিএম নিজের অস্তিত্ব রক্ষা করতে জোট হয়েছে। তাই জনগণকে তিনি এই অশুভ শক্তি থেকে বাঁচার জন্য সাবধান করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *