BRAKING NEWS

সোমবার করিমগঞ্জে এপিএসসি কম্বাইন্ড কম্পিটিটিভ প্রিলিমিনারি, পরীক্ষা কেন্দ্রের পার্শ্ববর্তী এলাকায় জারি ১৪৪ ধারা

করিমগঞ্জ (অসম), ১৬ মার্চ (হি.স.) : সোমবার করিমগঞ্জে অনুষ্ঠেয় এপিএসসি কম্বাইন্ড কম্পিটিটিভ প্রিলিমিনারি পরীক্ষা ২০২৩, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে ফৌজদারি কার্যবিধির ১৪৪ ধারার অধীনে এক আদেশ জারি করে কিছু নিষেধাজ্ঞা আরোপ করেছেন জেলা শাসক। আগামীকাল ১৮ মার্চ, সোমবার করিমগঞ্জ শহরের সরকারি উচ্চ মাধ্যমিক বিদ্যালয় এবং রবীন্দ্রসদন মহিলা মহাবিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত হবে। আদেশে বলা হয়েছে, এই পরীক্ষার জন্য পরীক্ষা কেন্দ্রের পাশে পরীক্ষার্থীদের অভিভাবক ও শুভচিন্তকদের ব্যাপক ভিড় একত্রিত হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে যা থেকে শান্তি ও সম্প্রীতি বিঘ্নিত হতে পারে। এর পরিপ্রেক্ষিতে করিমগঞ্জের জেলা ম্যাজিস্ট্রেট ফৌজদারি কার্যবিধির ১৪৪ ধারার অধীনে জারি করা এই নিষেধাজ্ঞা অনুসারে ১৮ মার্চ সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত পরীক্ষা কেন্দ্রের ১০০ মিটার ব্যাসার্ধ এলাকায় অনুমোদিত ব্যক্তি ছাড়া পাঁচ বা ততোধিক ব্যক্তি জমায়েত হতে পারবেন না। পাশাপাশি পরীক্ষা কেন্দ্র প্রাঙ্গণে কোনও অনুমোদন বিহীন ব্যক্তির প্রবেশ নিষিদ্ধ।

এতে পরীক্ষা কেন্দ্রের ১০০ মিটার ব্যসার্ধ এলাকায় কোনও ধরনের অস্ত্রশস্ত্র বিস্ফোরক সামগ্রী ও অন্য কোনও সন্দেহজনক বস্তু নিয়ে চলাচল করা যাবে না।

এদিকে, এই আদেশ অনুসারে পরীক্ষা কেন্দ্রের ১০০ মিটার ব্যাসার্ধ এলাকায় অনুমোদন বিহীন যানবাহনের অবৈধ পার্কিং এবং রাস্তায় যানবাহন চলাচলে বাধা সৃষ্টি করা যাবে না। এছাড়া পরীক্ষা কেন্দ্রের ২০০ মিটার ব্যাসার্ধ এলাকায় লাউড স্পিকার ও উচ্চ শব্দ মাত্রা সৃষ্টিকারী যন্ত্রের ব্যবহার নিষিদ্ধ। পরিস্থিতির গুরুত্ব বিবেচনায় এই আদেশ তাৎক্ষণিকভাবে বলবৎ হয়েছে। আদেশ অমান্যকারীর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৮৮ ধারার অধীনে ব্যাবস্থা গ্রহণ করা হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কেউ যদি এই আদেশে সন্তপ্ত হন তবে এর পরিবর্তনের জন্য জেলা ম্যাজিস্ট্রেটের কাছে আহ্বান জানাতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *