BRAKING NEWS

ভোটে দাঁড়ানো নিয়ে সংশয় আইএনডিআই জোটের সেনাপতি মল্লিকার্জুন খাড়গের

নয়াদিল্লি, ১২ মার্চ (হি. স.): জোট নিয়ে জট যেন কিছুতেই কাটছে না। দিনকয়েক আগে পর্যন্ত আইএনডিআই জোট মল্লিকার্জুন খাড়গেকেই প্রধানমন্ত্রী পদপ্রার্থী করতে চেয়েছিল। সেই তিনিই লোকসভা ভোটে এবার প্রতিদ্বন্দ্বিতা করবেন না বলে জল্পনা তৈরি হয়েছে।

উল্লেখ্য, এতদিন জানা যাচ্ছিল কর্ণাটক থেকে নির্বাচনে লড়বেন তিনি। সূত্রের খবর, এখন তিনি মনে করছেন ব্যক্তি প্রচারের বাইরে গিয়ে, সামগ্রিক বিষয়ে দেখভাল করতে হবে তাঁকে। ফলে নিজে ভোট না লড়ে কর্ণাটকের নিজের আসনটিতে তিনি রাধাকৃষ্ণন দোদ্দামনির নাম সুপারিশ করতে পারেন বলেও শোনা যাচ্ছে। কিন্তু ভোটের প্রাক্কালে বর্ষীয়ান নেতার ভোটে না লড়ার মনোভাব কংগ্রেস শিবিরকে রীতিমত চিন্তায় ফেলেছে বলেই মত ওয়াকিবহাল মহলের।

প্রসঙ্গত, লোকসভা নির্বাচনের আগে আইএনডিআই জোটের মধ্যে সেতুবন্ধনকারী হিসেবে উঠে এসেছিলেন মল্লিকার্জুন খাড়গে। কংগ্রেসের আধিপত্য মানতে নারাজ অন্য বিরোধী দলগুলিও কিন্তু খাড়গের প্রতি নরম অবস্থান নেয়। মমতা বন্দ্যোপাধ্যায়, অরবিন্দ কেজরিওয়াল, এমকে স্ট্যালিনরা তাঁকে প্রধানমন্ত্রী পদপ্রার্থী করার পক্ষেও সওয়াল করেন। রাজধানীর রাজনীতিতে এখন এটাই আলোচ্য যে, সেনাপতি নিজেই যদি ময়দানে না নামেন, সেক্ষেত্রে যুদ্ধজয়ের আগেই তো মনোবল ভেঙে যেতে পারে জোটের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *