BRAKING NEWS

কুমারঘাট মহকুমার এস এস জি গ্রুপের মহিলাদের নিয়ে এক দিবসীয় কর্মশালা অনুষ্ঠিত 

নিজস্ব প্রতিনিধি, কুমারঘাট, ২৩ ফেব্রুয়ারি:  বৈজ্ঞানিক মাছ চাষ কেন্দ্র করে একদিবসীয় প্রশিক্ষণ বর্গ অনুষ্ঠিত হয় মন্ত্রীর উপস্থিতিতে। মহিলাদের স্বনির্ভর করতে নানান কৌশল অবলম্বনের মধ্য দিয়ে চলছে সরকারের তোড়জোড়। ত্রিপুরা গ্রামীণ জীবিকা মিশন দ্বারা মহিলা স্বনির্ভর গোষ্ঠীর জন্য পরিকল্পনা। পাড়ায় পাড়ায় তৈরি করা হয় মহিলাদের এসএইচজি গ্রুপ। গ্রুপের মাধ্যমে স্বল্প সুদে সরকারিভাবে অর্থ। বিভিন্ন বিষয়ে দেওয়া হয় প্রশিক্ষণ যার মাধ্যমে ব্যবসার সাথে যুক্ত হতে সক্ষম হন মহিলারা। 

শুক্রবার উনকোটি জেলার কুমারঘাট মহকুমার এস এস জি গ্রুপের মহিলাদের নিয়ে ফটিকরায় নজরুল কলাক্ষেত্রে অনুষ্ঠিত হয় একদিনের প্রশিক্ষণ কর্মশালা। বৈজ্ঞানিক পদ্ধতিতে মৎস্য চাষে উন্নয়ন ঘটানো সম্ভব সেই বিষয়ে প্রশিক্ষণ দেন মৎস্য দপ্তরের আধিকারিকগণ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য দপ্তরের মন্ত্রী তথা ফটিকরায় কেন্দ্রের বিধায়ক সুধাংশু দাস। 

মৎস্য চাষের মাধ্যমে ত্রিপুরাকে স্বয়ংসম্পূর্ণ করে তুলার লক্ষ্যে রাজ্য এবং কেন্দ্র সরকারের মৎস্য চাষের জন্য যে সকল প্রকল্প চালু করেছেন তা সম্পর্কে আলোচনা করেন মন্ত্রী। কুমারঘাট ব্লক মিশন ম্যানেজমেন্ট ইউনিট এবং ত্রিপুরা গ্রামীণ জীবিকা মিশনের যৌথ আয়োজনে ৪০০ অধিক মহিলারা উপস্থিত ছিলেন। 

এদিনের কর্মশালায় এছাড়াও উপস্থিত ছিলেন ঊনকোটি জেলা পরিষদের সভাধিপতি অমলেন্দু দাস,কুমারঘাট এডিশনাল ভিডিও পার্থ সাহা, ফিসারী দপ্তরের অধ্যক্ষ বৃন্দা কান্তি চাকমা সহ টি আর এল এম ও বি এম এম ইউর আধিকারিকরা। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *