BRAKING NEWS

চতুর্থ খেলো ইন্ডিয়া ইউনিভার্সিটি গেমস-২০২৩ অষ্টলক্ষ্মী সংস্করণ : আাজ জমকালো উদ্বোধনী অনুষ্ঠান, চূড়ান্ত প্রস্তুতির তদারকি মুখ্যমন্ত্ৰীর

গুয়াহাটি, ১৯ ফেব্রুয়ারি (হি.স.) : গুয়াহাটির সরুসজাই স্টেডিয়ামে ‘চতুর্থ খেলো ইন্ডিয়া ইউনিভার্সিটি গেমস-২০২৩ অষ্টলক্ষ্মী সংস্করণ’-এর জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের চূড়ান্ত প্রস্তুতির তদারকি করেছেন মুখ্যমন্ত্ৰী হিমন্তবিশ্ব শর্মা। সঙ্গে ছিলেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী নন্দিতা গারলোসা।

আজ সোমবার প্রথমবারের মতো অসমে ‘চতুৰ্থ খেলো ইন্ডিয়া ইউনিভার্সিটি গেমস-২০২৩ অষ্টলক্ষ্মী’র জমকালো উদ্বোধনী অনুষ্ঠান সন্ধ্যা ছয়টায় সরুসজাই প্রকল্পের ইন্দিরা গান্ধী অ্যাথলেটিক্স স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন কেন্দ্রীয় যুব বিষয়ক ও ক্রীড়ামন্ত্রী অনুরাগসিং ঠাকুর, মুখ্যমন্ত্ৰী হিমন্তবিশ্ব শর্মা, রাজ্যের ক্রীড়ামন্ত্রী নন্দিতা গারলোসা প্ৰমুখ বহু দিগগজ ব্যক্তিত্ব ও অসংখ্য ক্রীড়াপ্রেমী জনতা। অনুষ্ঠান শুরু হবে অঙ্গরাগ পাপন মহন্তের সংগীতানুষ্ঠানের মধ্য দিয়ে। অনুষ্ঠিত হবে অসমের লোকসংগীত, পরম্পরাগত সংগীত, বিহু, বাগুরম্বা ইত্যাদি সাংস্কৃতিক অনুষ্ঠান। ক্রীড়ামোদীদের জন্য আজকের উদ্বোধনী অনুষ্ঠান সম্পূর্ণ বিনামূল্যের করা হয়েছে।

উত্তর-পূর্বাঞ্চলের আটটি রাজ্য জুড়ে বিস্তৃত ক্রীড়ানুষ্ঠান আগামী ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে। ক্রীড়ামোদী জনতাকে মোহিত করবেন উত্তর-পূর্বাঞ্চল সহ সারা দেশের ২০০টি বিশ্ববিদ্যালয়ের প্রায় ৪,৫০০ জন নানা ইভেন্টের খেলোয়াড়৷

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভিডিও বার্তায় ক্ৰীড়া প্রতিযোগিতার মাধ্যমে বন্ধুত্বের মনোভাবকে আরও বাড়িয়ে তুলতে খেলোয়াড়দের অনুপ্রাণিত করবেন।

এখানে উল্লেখ করা যেতে পারে, ‘চতুর্থ খেলো ইন্ডিয়া ইউনিভার্সিটি গেমস-২০২৩ অষ্টলক্ষ্মী সংস্করণ’-এর জমকালো উদ্বোধন আজ হলেও শনিবার সরুসজাই স্টেডিয়ামে পুরুষ-মহিলা শাখার কাবাডি ম্যাচ দিয়ে শুরু হয়েছিল প্রতিযোগিতা। শনিবার এবং গতকাল রবিবার বিভিন্ন ইভেন্ট যেমন বাস্কেটবল, মহিলা ফুটবল এবং মল্লখম্বে উভয় শাখায় মোট আটটি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করেছিল।

এবারের ‘চতুর্থ খেলো ইন্ডিয়া ইউনিভার্সিটি গেমস-২০২৩ অষ্টলক্ষ্মী সংস্করণ’-এ ২০টি ইভেন্টের প্রতিযোগিতায় ২৬২টি সোনা, ২৬৩টি রূপা এবং ২৯৭টি ব্রোঞ্জ পদকের জন্য প্রায় ৪,৫০০ জন ক্রীড়াবিদ প্রতিদ্বন্দ্বিতা করবেন। গুয়াহাটি, আগরতলা, আইজল সহ উত্তর-পূর্বাঞ্চলের সাতটি শহরে ১৮টি স্থানে ‘চতুর্থ খেলো ইন্ডিয়া ইউনিভার্সিটি গেমস-২০২৩ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *