BRAKING NEWS

বিজেপির শাসনে অর্থনৈতিকখাতে গত ১০ বছরে এগিয়েছে দেশঃ বিজেপি

আগরতলা, ১০ জানুয়ারিঃদেশের অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ দেশের অর্থনীতির উপর এক শ্বেতপত্র প্রকাশ করেছেন। যার মাধ্যমে দেশে বিজেপি সরকারের আমলে উন্নয়ন এবং বিরোধীদের আমলে দেশের উন্নয়নের এক বিস্তারিত তথ্য তুলে ধরে প্রদেশ বিজেপি কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে উপস্থিত প্রদেশ বিজেপির মুখপাত্র সুব্রত চক্রবর্তী বলেন, ২০১৪ সাল থেকে বিজেপি সরকার ক্ষমতায় আসার পর দেশের সার্বিক উন্নয়ন সাধিত হয়েছে। বিরোধীরা দলের উন্নয়নে কাজ করত। তবে বিজেপি সরকার জনগণের উন্নয়নের লক্ষ্যে কাজ করে।

এদিন তিনি আরো বলেন, অর্থমন্ত্রী দ্বারা প্রকাশিত এই শ্বেতপত্রের ফলে ভারতের অর্থনীতির সঠিক তথ্য এবং কংগ্রেসের অপশাসন ও তখনকার দেশের করুণ দশা ফুটিয়ে তোলা সম্ভব হয়েছে। তবে প্রধানমন্ত্রীর হাত ধরে ২০১৪ সালের পর থেকে দেশের অর্থনীতির মজবুত ভিত্তি স্থাপিত হচ্ছে। তিনি আরও বলেন, আগে দেশের বিনিয়োগকারীরা বিদেশে চলে যেতেন নিবেশের জন্য। তবে বর্তমানে দেশের বিনিয়োগকারী এমনকি বিদেশের বিনিয়োগকারীরাও দেশে বিনিয়োগ করছেন।

প্রদেশ বিজেপির মুখপাত্র সুব্রত চক্রবর্তী এদিন আরো জানান, যে মুদ্রাস্ফীতি আগে ৮ শতাংশের উপরে ছিল। তবে বর্তমানে একে ৫ শতাংশের আশেপাশে রাখা সম্ভব হচ্ছে। ২০১৩ সালে বিদেশি মুদ্রা ভাণ্ডার ছিল ২৫৬ বিলিয়ন আমেরিকান ডলার। তবে বর্তমানে এটি ৬০০ বিলিয়ন আমেরিকান ডলারে পৌঁছেছে। ২০০৪ থেকে ২০২৪ সাল পর্যন্ত ১৬ শতাংশ পরিকাঠামো খাতে ব্যয় করা হত। তবে বর্তমানে অর্থাৎ ২০১৪ থেকে ২০২৪ সালে ২৮ শতাংশ পরিকাঠামো খাতে ব্যয় করা হচ্ছে। গরীব কল্যান এবং গ্রামীণ কল্যানে ২০০৪ থেকে ২০১৪ পর্যন্ত যে বাজেট বরাদ্ধ হত তা খরচ করা হত না তবে বর্তমানে ২০১৪ সালের পর থেকে ৯৯ শতাংশ টাকা খরচ করা হয় তবে জানিয়েছেন তিনি।

এছাড়াও গ্রামীণ বৈদ্যুতিকরন ১০০ শতাংশ সম্পন্ন হয়েছে বিজেপির নেতৃত্বাধীন সরকারের আমলে।
২০১৪ থেকে ২০২৪ সালের মধ্যে কেন্দ্রে বিজেপির শাসনকালে দারিদ্র সীমার নিচে বসবাসকারী ২৫ কোটি মানুষকে সেখান থেকে তুলে আনা সম্ভব হয়েছে। নরেন্দ্র মোদীর নেতৃত্বে অতি দরিদ্র সীমার বসবাসকারী মানুষের সংখ্যা ১ শতাংশের মধ্যেই সিমিত বলে এদিনের সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন বিজেপি মুখপাত্র।

তিনি দাবী করে বলেন বিজেপি সরকারই একমাত্র সরকার যারা ১০ বছর ধরে ক্ষমতায় আছেন, তবে তাদের বিরুদ্ধে কোনো ধরণের আর্থিক কেলেঙ্কারির অভিযোগ নেই। মূলত ৫ ট্রিলিয়ন অর্থনীতিতে পৌঁছে যাওয়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে বিজেপি দল সুশৃঙ্খলভাবে কাজ করছে। 

এছাড়াও এদিন উপস্থিত বিধায়ক ভগবান দাস বিজেপি দ্বারা দেশ ব্যাপী পরিচালিত গ্রাম চলো অভিযান সম্পর্কে বিস্তারিত তুলে ধরেছেন। তিনি বলেন মোট ৭ লক্ষ গ্রামে এই অভিযান চালানোর লক্ষ্যমাত্রা নিয়েছে বিজেপি সরকার। এই জানান, এই গ্রাম চলো অভিযানের জন্য ২৫ লক্ষ কার্যকর্তা নিয়োগ করা হয়েছে, যারা “মোদীদূত” হিসেবে এই অভিযানে অংশ নেবেন। এবং তারা ২৫ কোটি ভোটারের সঙ্গে মিলিত হবেন। এই গ্রাম চলো অভিযান ৭ তারিখ  থেকে শুরু হয়ে ১১ তারিখ পর্যন্ত চলবে সারা দেশে। সারাদেশের সাথে রাজ্যেও এই অভিযান চলছে। যার মাধ্যমে রাজ্যের মোট ৩৩৪৯ টি বুথে এই অভিযান সংগঠিত করা হচ্ছে। এর মাধ্যমে বিজেপি সরকারের উন্নয়ন মূলক কাজগুলি সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়া হচ্ছে লিফলেটের মাধ্যমে। এছাড়াও জনসাধারণের সুবিধা অসুবিধা প্রভৃতি বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *