BRAKING NEWS

বিভিন্ন দাবীতে ২৬ জানুয়ারি আন্দোলনে নামছে সারা ভারত কৃষক সভা

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ২৪ জানুয়ারি : ২৬শে জানুয়ারি দেশব্যাপী আন্দোলনের অঙ্গ হিসেবে বুধবার সারা ভারত কৃষক সভা, সংযুক্ত কিষান মোর্চা এবং সিআইটিইউ যৌথভাবে রাজধানী আগরতলা শহরে লিফলেট বিতরণ করেছেন। এদিনের এই কর্মসূচিতে উপস্থিত থেকে পবিত্র কর বর্তমান সরকারের তীব্র সমালোচনা করেছেন।

দিল্লিতে ২০২০ সালের নভেম্বর থেকে কৃষি আইন বাতিলের দাবীতে যে আন্দোলন সংঘটিত হয়েছিল, সেই আন্দোলন প্রত্যাহারের পর কৃষকদের স্বার্থ সম্বলিত বেশ কিছু দাবী পূরণ করার আশ্বাস দিয়েছিল কেন্দ্র সরকার। কিন্তু এখনো পর্যন্ত সেই দাবীগুলি পূরন করা হয়নি। তাই ২৬ শে জানুয়ারির দিন দেশব্যাপী আন্দোলনের ডাক দেওয়া হয়েছে। এদিন বেলা ১২ টার পর থেকে দেশের বিভিন্ন জায়গায় আন্দোলনে নামবে কৃষকরা। এরই প্রচাড়ে এডীণ লিফলেট বিরতন করা হয়েছে বলে জানিয়েছেন পবিত্র কর।

তিনি এদিন আরো বলেন, দেশের কৃষি এবং কৃষকদের উপর চরম আঘাত এনেছে বিজেপি সরকার। ২০১৪ থেকে কেন্দ্রে ১০ বছরের বিজেপি শাসনে তাতে ১লক্ষ ৪৭৫ জন কৃষক আত্মহত্যা করতে বাধ্য হয়েছেন বলে দাবী করেন তিনি। পাশাপাশি কৃষিখাতে বরাদ্ধ অর্থও কেন্দ্র সরকার খরচ করছে না।  এর বিরুদ্ধে প্রত্যেককে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *