BRAKING NEWS

ধর্মনগরে উদ্বোধন হল ঐতিহ্যবাহী ১৩৭ তম পৌষ মেলার

নিজস্ব প্রতিনিধি, ধর্মনগর, ১৫ জানুয়ারি : ধর্মনগরের প্রত্যেক রায় বড় আখড়ার মাঠে শুরু হলো পাঁচ দিনব্যাপী পৌষ মেলার। সোমবার সন্ধ্যায় এই মেলার  আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিধানসভার অধ্যক্ষ বিশ্ববন্ধু সেন।

সোমবার  বিকেলে ধর্মনগরের প্রত‍্যেকরায় বড় আখড়ার মাঠে পাঁচদিন ব‍্যাপী ১৩৭তম পৌষ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করলেন ত্রিপুরা বিধানসভার অধ‍্যক্ষ বিশ্ববন্ধু সেন।
এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে অন‍্যান‍্য অতিথিদের মধ্যে  উপস্থিত ছিলেন বিধায়ক যাদব লাল নাথ, উত্তর ত্রিপুরা জেলা পরিষদের সভাধিপতি ভবতোষ দাস প্রমুখ।

মেলায় সরকারি বেসরকারি মিলিয়ে ১৫৩ টি স্টল খোলা হয়। অনুষ্ঠানে আলোচনা করতে গিয়ে রাজ্য বিধানসভার অধ্যক্ষ বলেন কেন্দ্র সরকার সরাসরি কৃষকদের একাউন্টে ধান ক্রয়ের টাকা দিচ্ছে। কিন্তু বাম আমলে এই কাজ হয়নি।

তিনি আরো উল্লেখ করে বলেন এর মূল কারণ ছিল কেন্দ্র সরকার কে সরাসরি চিঠি দিয়ে কৃষকদের টাকা খাদ্য দপ্তরের একাউন্টে  দেওয়ার জন্য বলেছিলেন মানিক সরকার। এর প্রমাণও রয়েছে।

অন্যদিকে এই এলাকার বিধায়ক যাদব লাল নাথ তিনি এখানে একটি ঘাট তৈরি করেছেন যা ভোর চারটার সময় পুজো অর্চনা করে গঙ্গাজল ঢেলে ঘাটতি গড়ে তোলা হয় পাশাপাশি যে সকল বিদ্যার্থী বাগবাসা বিধানসভা কেন্দ্রের অন্তর্গত ভালো ফলাফল করেছে পরীক্ষায় তাদেরকে পুরস্কৃত করা হয়। অন্যদিকে কালীপুজো দুর্গোপুজো রাস পূর্ণিমায় যে সকল ক্লাব বা দল অংশগ্রহণ করেছে তাদেরকে পুরস্কার তুলে দেন তিনি এর মধ্যে ছিল যে সকল বিদ্যালয়ের শিক্ষকরা ভালো ছাত্রছাত্রীদের পড়াশোনা করিয়েছেন বা তত্ত্বাবধান করেছেন উনাদের কেউ পুরস্কৃত করা হয় এই মঞ্চ থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *