BRAKING NEWS

বিদ্যালয়ের মাঠ পার্কিং জোন হিসেবে ব্যবহারের প্রতিবাদে স্থানীয়রা

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ৩ ডিসেম্বর:
বিদ্যালয়ের মাঠ ব্যবহার করে মোটা কামাইয়ের  বিরুদ্ধে রুখে দাঁড়ালো ছাত্র-ছাত্রীরা। রাজ্যের অন্যতম বনেদি স্কুল নেতাজি সুভাষ বিদ্যানিকেতন। স্কুলের সামনে যে মাঠ রয়েছে সেটা বহু বছর পুরনো। স্কুল মাঠে দিনভর খেলা করে স্কুলের ছাত্র ছাত্রীরা ও এলাকার কচিকাঁচারা। প্রতিদিন সকালবেলা স্থানীয়রা এই মাঠে এসে শরীরচর্চাও করেন।
কিন্তু এই মাঠ স্কুল পরিচালন কমিটি কর্তৃক পার্কিং জোনে পরিণত করার প্রচেষ্টা চলছে বলে অভিযোগ। এর বিরুদ্ধে স্কুলের এলামনি এবং বর্তমান ছাত্র-ছাত্রীরা রুখে দাঁড়ালো। সমস্ত ছাত্র-ছাত্রীদের বক্তব্য স্কুল মাঠকে ব্যবহার করে কোনভাবেই পার্কিং জোন করতে দেওয়া হবে না।
এই স্কুল মাঠ থেকে বহু রাজনৈতিক ব্যক্তিত্ব আজ ক্ষমতার শীর্ষস্থানে রয়েছে। কিন্তু কার মদতে স্কুল মাঠ কামাইয়ের জন্য দখল করার চেষ্টা হচ্ছে সেটা জানা নেই কারোর। তবে এভাবে স্কুল মাঠটি কেড়ে নিতে দেওয়া হবে না বলে রুখে। এই মাঠে বিগত দিনের মতই আগামীদিনেও ছাত্রছাত্রীরা খেলাধুলা করে মুক্ত পরিবেশের স্বাদ নেবে।
এ বিষয়ে অনুশীলন করতে আসা এক কিশোর জানায় এই মাঠটি যদি তাদের কাছ থেকে কেড়ে নেওয়া হয় তাহলে তারা আগামী দিন কোথায় গিয়ে খেলাধুলা করবে সেটা জানা নেই তাদের। বিশেষ করে আগামী কয়েক দিন পর ত্রিপুরা ক্রিকেট এসোসিয়েশন কর্তৃক আন্ডার ফিফটিন ম্যাচ রয়েছে। অনুশীলন করার জন্য আশেপাশে আর কোন মাঠ নেই। তাই কোনভাবেই তারা এই মাঠ হারাতে চায় না। স্কুলের এক ছাত্র জানায় প্রতিবছর ২৩ শে জানুয়ারির শোভাযাত্রা এই মাঠ থেকে শুরু হয়। তাই এই ঐতিহ্য হারাতে চায় না কোন ছাত্রছাত্রীরা। প্রয়োজনে বিষয়টি নিয়ে বহু দূর জল গড়াবে, কিন্তু পার্কিং জোন করতে দেওয়া হবে না বলে ষ্পষ্ট জানিয়ে দেয় এলামনির ছাত্র-ছাত্রীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *