BRAKING NEWS

মহিলা, যুবক, কৃষক ও দরিদ্রদের উন্নয়নে ভারত একটি উন্নত দেশে পরিণত হবে : জেপি নাড্ডা

লখনউ, ৩১ডিসেম্বর(হি.স.) : মহিলা, যুবক, কৃষক ও দরিদ্রদের উন্নয়নে ভারত একটি উন্নত দেশে পরিণত হবে, রবিবার এই মন্তব্য করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জগৎ প্রকাশ নাড্ডা। রবিবার তিনি উত্তরপ্রদেশের মোহনলালগঞ্জে মহিলাদের হাফ ম্যারাথন কর্মসূচিতে অংশ নিয়ে একথা বলেন।

এদিনের এই অনুষ্ঠানটি আয়োজন করেছে মোহনলালগঞ্জের সাংসদ কৌশল কিশোর। অনুষ্ঠানে জেপি নাড্ডা বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে দেশের চার জাতি- মহিলা, যুবক, কৃষক ও দরিদ্রদের জন্য কাজ করা হচ্ছে। তাদের উন্নয়নে দেশ উন্নত ভারতে পরিণত হবে। বক্তৃতায় নাড্ডা এদিন রাহুল গান্ধী এবং অখিলেশ যাদব সহ সমগ্র বিরোধীদের আক্রমণ করেন। নাড্ডা বলেন, এটা আমার সৌভাগ্য যে আমি মহিলা ক্ষমতায়নের জন্য এই হাফ ম্যারাথন কর্মসূচির উদ্বোধনে অংশ নিচ্ছি। আজকের তরুণ প্রজন্মের জন্য এটি একটি ঐতিহাসিক সময়। এখন অমৃতকালের সময়। এদিন বিগত ৭৫ বছরে দেশের স্বাধীনতা ও উন্নয়নে যারা অবদান রেখেছেন তাদের স্মরণ করা হয়। তিনি আরও বলেন, একটি উন্নত ভারতের জন্য একটি সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তার ভিত্তিতেই আজ আমরা প্রতিটি ক্ষেত্রেই এগিয়ে যাচ্ছি।
নাড্ডা জানান, যখন আমরা উন্নত ভারতের কথা বলছি তখন গ্রামের দরিদ্র, মহিলা, কৃষক এবং যুবকদের নিয়ে এগিয়ে নিয়ে যাওয়ার উদ্দেশ্যে কাজ করতে হবে। সেজন্য আমাদের প্রধানমন্ত্রী বলেন চারটি জাত আছে – মহিলা, যুবক, কৃষক ও দরিদ্র। আমরা যদি এদের গুরুত্ব দিই তাহলে উন্নত ভারত গড়তে আমাদের কেউ আটকাতে পারবে না। মুদ্রা যোজনা, প্রধানমন্ত্রী আবাস যোজনা, উজ্জ্বলা যোজনা, প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধির মতো প্রকল্প ভারতে রয়েছে। উত্তরপ্রদেশে, মুখ্যমন্ত্রী আদিত্যনাথ এই প্রকল্পগুলি বাস্তবায়নে দুর্দান্ত কাজ করেছেন। এই প্রকল্পগুলি আমাদের দরিদ্র ভাইদের শক্তি জুগিয়েছে। ৮০ কোটি মানুষকে গরীব কল্যাণ অন্ন যোজনার সুবিধা দেওয়া হচ্ছে। এটা মোদীর প্রচেষ্টার ফল যে আজ ১৩.৫ কোটি মানুষ দারিদ্র্যসীমা থেকে বেরিয়ে এসেছে। গত এশিয়ান গেমসে রেকর্ড সংখ্যক পদক জিতেছে ভারত। এখন ভারতে গ্রামের খেলোয়াড়রা বিশ্বজুড়ে আয়োজিত ক্রীড়া ইভেন্টে ভারতের প্রতিনিধিত্ব করছে। এখন খেলোয়াড়দের ভালো সুযোগ-সুবিধা দেওয়া হচ্ছে বলেও এদিন উল্লেখ করেন নাড্ডা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *