BRAKING NEWS

২৮ আসনের উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদের নির্বাচনে ছয়টি কেন্দ্রে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী বিজেপি প্রার্থী

হাফলং (অসম), ২৩ ডিসেম্বর (হি.স.) : উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদের ২৮টি আসনের মধ্যে ছয়টি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজেপি প্রার্থীর জয় নিশ্চিত হয়ে গেছে। এই ছয়টি আসনে কংগ্রেস, বিজেপি এবং নির্দলীয় প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। কিন্তু শেষ মুহূর্তে এই ছয়টি আসনে কংগ্রেস প্রার্থী সহ এক নির্দল প্রার্থী তাঁদের মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিয়েছেন। ফলে ওই ছয় কেন্দ্রে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজেপির জয় নিশ্চিত হয়েছে।

হামরি, হারাঙ্গাজাও, গুঞ্জুং, হাজাডিসা, পূর্ব মাইবাং এবং পশ্চিম মাইবাং আসনে কংগ্রেস প্রার্থী যথাক্রমে দরথাং থাওসেন, পপিল হোজাই, জয়থন লংমাইলাই, রূপিনাথ সেংইয়ং, তাপস থাওসেন এবং ধীরাজ লাংথাসা মনোনয়ন পত্র প্রত্যাহার করে নেওয়ায় ওই ছয় কেন্দ্ৰে বিজেপি প্রার্থী যথাক্ৰমে মনজিৎ নাইডিং, আমেন্দু হোজাই, নজিৎ কেম্প্রাই, প্রজিৎ হোজাই, মোহিত হোজাই এবং মনজয় লাংথাসা বিনা প্রতিদ্বন্দিতায় জয় নিশ্চিত করেছেন।

ওই ছয়টি আসনে বিজেপির কোনও প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় সেগুলিতে কোনও নির্বাচন অনুষ্ঠিত হবে না। এদিকে উত্তর কাছাড় পার্বত্য পরিষদের আসন্ন নির্বাচনের জন্য মোট ১০১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। তার মধ্যে ১০১ জন প্রার্থীর মনোনয়ন বৈধ বলে ঘোষণা করেছেন জেলাশাসক তথা রিটার্নিং অফিসার সীমান্তকুমার দাস। তবে ওই ১০১ জন প্রার্থীর মধ্যে মোট আটজন মনোনয়ন পত্র প্রত্যাহার করে নেওয়ায় আগামী ৮ জানুয়ারি অনুষ্ঠেয় উত্তর কাছাড় পার্বত্য পরিষদের নির্বাচনে মোট ৯৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

অন্যদিকে পূর্ব মাইবাং আসনে কংগ্রেস ও নির্দল প্রার্থী সহ মোট দুই প্রার্থী মনোনয়ন পত্র প্রত্যাহার করে নেন। পশ্চিম মাইবাং আসন থেকে কংগ্রেসের একজন প্রার্থী, হাজাডিসা আসনে কংগ্রেসের এক জন প্রার্থী, দিয়ুংমুখ আসন থেকে একজন নির্দল প্রার্থী, গুঞ্জুং আসনে একজন কংগ্রেস প্রার্থী ও হামরি আসন থেকে একজন কংগ্রেস প্রার্থী সহ মোট আট জন প্রার্থী শুক্রবার মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিয়েছেন বলে জেলা রিটার্নিং অফিসার সীমান্ত কুমার দাস জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *