BRAKING NEWS

উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের আরও কয়েকটি স্পেশাল ট্রেন- চলবে শিলচর-কানপুর সেন্ট্রাল এবং আগরতলা-কলকাতার

গুয়াহাটি, ১৪ ডিসেম্বর (হি.স.) : উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের পক্ষ থেকে যাত্রীদের সুবিধার্থে আরও কয়েকটি একমুখী স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই স্পেশাল ট্রেনগুলি শিলচর-কানপুর সেন্ট্রাল এবং আগরতলা-কলকাতা রেলওয়ে স্টেশনের মধ্যে একটি ট্রিপের জন্য চলবে।

আজ বৃহস্পতিবার এ খবর দিয়ে উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে জানান, ট্রেন নম্বর ০৫৬১৮ শিলচর-কানপুর সেন্ট্রাল একমুখী স্পেশাল ১৭ ডিসেম্বর রবিবার শিলচর থেকে ১৮:৪৫ ঘণ্টায় রওয়ানা দিয়ে ১৯ ডিসেম্বর মঙ্গলবার ০৭:৪৫ ঘণ্টায় কানপুর সেন্ট্রাল পৌঁছবে। ট্রেনটি নিউ হাফলং, গুয়াহাটি, গোয়ালপাড়া টাউন, কোকরাঝাড়, কিষাণগঞ্জ জংশন, কাটিহার জংশন, বারাউনি জংশন, পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় জংশন স্টেশন হয়ে চলবে।

সব্যসাচী দে জানান, অন্য একটি ট্রেন নম্বর ০৫৬৪৭ আগরতলা-কলকাতা একমুখী স্পেশাল ১৬ ডিসেম্বর শনিবার আগরতলা থেকে ১৫:১০ ঘণ্টায় রওয়ানা দিয়ে ১৮ ডিসেম্বর সোমবার ০২:১০ ঘণ্টায় কলকাতা পৌঁছবে। ট্রেনটি নিউ করিমগঞ্জ, নিউ হাফলং, গুয়াহাটি, কোকরাঝাড়া, কিষাণগঞ্জ, কাটওয়া, ব্যান্ডেল স্টেশন হয়ে চলবে।

তিনি জানান, চলমান কুয়াশাচ্ছন্ন মরশুম এবং নিউ জলপাইগুড়ি, মালদা টাউন, নিউ জলপাইগুড়ি সেকশনে রোলিং ব্লকের পরিপ্রেক্ষিতে ট্রেন পরিচালনা নিয়ন্ত্রণের জন্য যে সব ট্রেন বাতিল থাকবে সেগুলি যথাক্রমে ৩১ ডিসেম্বর (২০২৩) পর্যন্ত ট্রেন নম্বর ১৫৭১০ নিউ জলপাইগুড়ি-মালদা টাউন ইন্টারসিটি এক্সপ্রেস, ট্রেন নম্বর ১৫৭০৯ মালদা টাউন-নিউ জলপাইগুড়ি ইন্টারসিটি এক্সপ্রেস, ট্রেন নম্বর ০৭৫৫১ তেলতা-রাধিকাপুর ডেমু স্পেশাল, ট্রেন নম্বর ০৭৫৫২ রাধিকাপুর-তেলতা ডেমু স্পেশাল এবং ট্রেন নম্বর ০৭৫২০ শিলিগুড়ি জংশন-মালদা কোর্ট ডেমু স্পেশাল বাতিল থাকবে।

এছাড়া ১ জানুয়ারি (২০২৪) পর্যন্ত ট্রেন নম্বর ০৭৫১৯ মালদা কোর্ট-শিলিগুড়ি জংশন ডেমু স্পেশাল বাতিল থাকবে। তাছাড়া নর্দার্ন রেলওয়ের লখনউ ডিভিশনের বারাবাঙ্কি-অযোধ্যা ক্যান্টনমেন্ট-শাহগঞ্জ জংশন- জাফরাবাদ সেকশনের মধ্যে ডাবল লাইন চালু করার জন্য নিম্নবর্ণিত হিসেবে কয়েকটি ট্রেন বাতিল এবং কয়েকটি আংশিকভাবে বাতিল করা হয়েছে। এগুলি ২, ৫, ৭, ৯, ১২ এবং ১৪ জানুয়ারি (২০২৪) রওয়ানা দেওয়ার জন্য নির্ধারিত ট্রেন নম্বর ১৫৭১৫ কিষাণগঞ্জ-আজমের জংশন গরিব নওয়াজ এক্সপ্রেস এবং ৪, ৮, ৯, ১১, ১৫ এবং ১৬ জানুয়ারি (২০২৪) রওয়ানা দেওয়ার জন্য নির্ধারিত ট্রেন নম্বর ১৫৭১৬ আজমের জংশন-কিষাণগঞ্জ গরিব নওয়াজ এক্সপ্রেস বাতিল থাকবে।

১৮, ২৫ ডিসেম্বর (২০২৩) এবং ১, ৮, ১৫ জানুয়ারি (২০২৪) রওয়ানা দেওয়ার জন্য নির্ধারিত ট্রেন নম্বর ১৫০৭৮ গোমতি নগর-কামাখ্যা এক্সপ্রেস-এর চলাচল গোরখপুর জংশন থেকে সংক্ষিপ্ত আরম্ভ হবে এবং গোমতি নগর ও গোরখপুর-এর মধ্যে বাতিল থাকবে।

১৯, ২৬ ডিসেম্বর (২০২৩) এবং ২, ৯, ১৬ জানুয়ারি (২০২৪) রওয়ানা দেওয়ার জন্য নির্ধারিত ট্রেন নম্বর ১৫০৭৭ কামাখ্যা-গোমতি নগর এক্সপ্রেস-এর চলাচল গোরখপুর জংশন থেকে সংক্ষিপ্ত সমাপন হবে এবং গোরখপুর জংশন ও গোমতি নগর-এর মধ্যে বাতিল থাকবে।

এই ট্রেনগুলির বিশদ বিবরণ উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের সোশাল মিডিয়া প্ল্যাটফর্মে অধিসূচিত করা হয়েছে। যাত্রা করার আগে বিশদ বিবরণ দেখে নেওয়ার জন্য যাত্রীদের অনুরোধ জানিয়েছেন উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *