BRAKING NEWS

আশীষ সুদীপের বিরুদ্ধে ক্ষোভ বীরজিতের

আগরতলা, ২২ আগস্ট।। কংগ্রেসের গোষ্ঠী কোন্দল আবারও প্রকাশ্যে। দলের বিরুদ্ধে এক রাশ ক্ষোভ প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি বীরজিৎ সিনহার। দল কর্মীদের কোন কথাই শুনছে না। যাদের হাতে দায়িত্ব রয়েছে তাদের হাতে কংগ্রেস ভালো নেই। মঙ্গলবার এক অনুষ্ঠানে এমনই অভিমত ব্যক্ত করলেন কংগ্রেস বিধায়ক বীরজিৎ সিনহা।
মঙ্গলবার ফিসারমেন কংগ্রেসের উদ্যোগে আগরতলা প্রেস ক্লাবে বিভিন্ন সম্প্রদায়ের অর্থ সামাজিক উন্নয়নের দাবিকে সামনে রেখে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বিভিন্ন সম্প্রদায়ের সাংবিধানিকভাবে ডেভেলপমেন্ট কাউন্সিল গঠনের দাবিতে আন্দোলন সংগঠিত করার জন্য ডিমান্ড কমিটি গঠন করা হয় এবং সর্বসম্মতভাবে বিধায়ক বীরজিৎ সিনহাকে  চেয়ারম্যান করা হয়।

এদিন বক্তব্য রাখতে গিয়ে দলকে নিজে একরাশ ক্ষোভ উগড়ে দেন বীরজিত সিনহা। তিনি বলেন, প্রদেশ কংগ্রেসের ভালো অবস্থা চলছে না। গত বিধানসভা নির্বাচনের সময় ৪৭ টি কেন্দ্রে কংগ্রেসের প্রার্থী ছিল না। প্রার্থীর জন্য প্রত্যাশিত নেতৃত্ব হতাশায় রয়েছে। উনার কথায়, উপ-নির্বাচনে দুটি বিধানসভা কেন্দ্রে কংগ্রেস কিভাবে লড়াই করবে তার জন্য বর্তমান পরিচালন কমিটিকে ফর্মুলাও বেঁধে দিয়েছিলেন তিনি। কিন্তু বিজেপিকে পরাস্ত করতে এই ফর্মুলাতে এগিয়ে যায়নি কমিটি। সুতরাং বিজেপিকে পরাস্ত করার লক্ষ্য থাকলে সেই ফর্মুলা অনুসরণ করা দরকার ছিল প্রদেশ কংগ্রেসের কমিটির।অন্যদিকে কংগ্রেসের অপর বিধায়ক সুদীপ রায় বর্মণের জাতীয় কংগ্রেস দলের ওয়ার্কিং কমিটিতে স্থায়ী আমন্ত্রিত সদস্য হওয়ার বিষয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে তিনি বলেন, সুদীপ রায় বর্মন জাতীয় কংগ্রেস দলের ওয়ার্কিং কমিটিতে স্থায়ী আমন্ত্রিত সদস্য হওয়ার ফলে কংগ্রেসের কতটা উন্নতি হবে তা ভবিষ্যৎ বলতে পারবে। তবে কংগ্রেস দলের রাজ্যের দায়িত্ব যাদের হাতে আছে তারা কংগ্রেসের উন্নয়নে কিছুই করতে পারছে না বলেই একপ্রকার নিজের মনের লুকায়িত ক্ষোভ উগরে দিয়েছেন তিনি। দলের নতুন সভাপতির কাজে তিনি খুশি নন বলেও অভিমত রাজনৈতিক মহলের।
এদিকে আগরতলা প্রেস ক্লাবে আয়োজিত এইদিনের কর্মশালায় বিধায়ক বিরজিৎ সিনহা বলেন, পিছিয়ে পড়া রাজ্যগুলির মধ্যে একটি হল ত্রিপুরা। রাজ্যের সকল অংশের মানুষের উন্নয়ন করতে চাইলে রাজ্য সরকার দেশের সংবিধানে প্রদত্ত ক্ষমতা বলে ডেভেলপমেন্ট কাউন্সিল গঠন করতে পারে।  ডেভেলপমেন্ট কাউন্সিল গঠন করা মানে সকল অংশের মানুষের কাছে সরাসরি সরকারি প্রকল্পের সুযোগ সুবিধা পৌঁছে দেওয়া।
উক্ত আলোচনা সভায় এদিন উপস্থিত ছিলেন বিধায়ক বীরজিৎ সিনহা, প্রদেশ কংগ্রেসের কার্যকরী সভাপতি সুশান্ত চক্রবর্তী, ফিসারম্যান কংগ্রেসের সভাপতি তুষার দাস, যুব নেতা ধীমান রায় সহ অন্যান্য নেতৃত্বগন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *