BRAKING NEWS

উপ নির্বাচন ঘিরে রাজনৈতিক দলগুলির মধ্যে প্রস্তুতি তুঙ্গে, চলছে প্রার্থী নির্বাচনের পালা 

আগরতলা,১০ আগস্ট:রাজ্যে অকাল ভোটের দামামা বাজতেই রাজনৈতিক দলগুলোর মধ্যে শুরু হয়েছে জোড় প্রস্তুতি। রাজ্যের দুটি আসনে  উপনির্বাচন ঘোষনা করেছে নির্বাচন  কমিশন। আগামী ৫ ই সেপ্টেম্বর ত্রিপুরায় অনুষ্টিত হবে ত্রিপুরার ধনপুর এবং বক্স নগর এই দুটি কেন্দ্রে উপ নির্বাচন। 

এদিকে নির্বাচন ঘোষণা হতে রাজনৈতিক দলগুলোর মধ্যে নির্বাচনী রনকৌশল নিয়ে শুরু হয়েছে দৌড় ঝাঁপ। উল্লেখ্য ২০২৩ সালের বিধানসভা নির্বাচনে ফ্যাক্টর হয়ে দাঁড়িয়েছিল নতুন আঞ্চলিক দল তিপ্রা মথা। বর্তমানে রাজ্যের প্রধান বিরোধী দলের আসনে রয়েছে দলটি। তিপ্রা মথাকে বিজেপি এবং সিপিআইএম, কংগ্রেস প্রত্যেকেই নিজেদের দিকে টানছে। ফলে শেষ পর্যন্ত তিপ্রা মথা কোন দিকে যায় সেটাই প্রশ্ন। 

এদিকে কংগ্রেস দল ইতিমধ্যেই বৃহস্পতিবার দিল্লির নেতৃত্বদের সঙ্গে কথা বলেছেন। রণকৌশল তৈরি করেছেন বামেরাও। বৈঠক শুরু হয়েছে দফায় দফায়। শাসক দল বিজেপি ও তাদের কেন্দ্রীয় নেতৃত্বদের সঙ্গে বৈঠক শুরু করেছেন। কে হবে প্রার্থী সেটাই প্রশ্ন। উঠে আসছে একাধিক নাম। সূত্রের খবর দুটি কেন্দ্রে বিজেপির প্রার্থী তালিকায় রয়েছে রাজীব ভট্টাচার্য, প্রাক্তন উপ মুখ্যমন্ত্রী জিষ্ণু দেববর্মন সহ একাধিক নাম। এদিকে বক্স নগরে প্রয়াত বিধায়ক সামসুল হক – এর ভাই আবু তাহের বা উনার ছেলে মিজানুর রহমানকে দল প্রার্থী করতে পারে বলে খবর। হাতে আর কয়েকটা দিন। আগামী ১৭ ই আগস্ট মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ। তার মধ্যেই পরিষ্কার হয়ে যাবে দলগুলির প্রার্থী তালিকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *