BRAKING NEWS

বিয়ের আগে বাংলো থেকে উচ্ছেদের নোটিস রাঘবকে, আদালতের দ্বারস্থ আপ সাংসদ


নয়াদিল্লি, ৮ জুন (হি.স.) : বলিউড অভিনেত্রী পরিণীতি চোপড়ার সঙ্গে বাগ্‌দানপর্বের পরেই ‘ঘরছাড়া’ হওয়ার মুখে আম আদমি পার্টির ৩৫ বছরের সাংসদ রাঘব চড্ডা। প্রথম বারের সাংসদ হিসাবে তাঁর যা মর্যাদা, তার তুলনায় উঁচু মানের বাংলো পেয়েছেন রাঘব চড্ডা। এ কথা জানিয়ে আম আদমি পার্টি (আপ)-র রাজ্যসভা সাংসদকে মধ্য দিল্লির পান্ডারা রোডের বাংলো খালি করার নির্দেশ দিল রাজ্যসভা সচিবালয়। তবে রাজ্যসভা হাউস কমিটির ওই নোটিসকে চ্যালেঞ্জ করে দিল্লির পাটিয়ালা হাউস কোর্টের দ্বারস্থ হয়েছেন তিনি। শনিবার মামলার পরবর্তী শুনানি হবে।

রাজ্যসভা সচিবালয় আপ নেতার জন্য যে বাংলো বরাদ্দ করেছিল, সাধারণত তা পেয়ে থাকেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী, রাজ্যপাল বা মুখ্যমন্ত্রীরা। পরে টাইপ-ফোর বাংলো বরাদ্দ হয় তাঁর জন্য। যদিও বিষয়টিকে ভাল ভাবে নেননি তরুণ রাজনীতিবিদ। বাংলো বাতিলের নোটিস পাওয়া মাত্র পাটিয়ালা হাউস কোর্টের দ্বারস্থ হয়েছেন। আগেই রাজ্যসভার চেয়ারম্যান (উপরাষ্ট্রপতি) জগদীপ ধনকরের কাছে এই বিষয়ে লিখিত জানিয়েছিলেন চাড্ডা। রাঘবের দাবি, তাঁর বিরুদ্ধে রাজনৈতিক ষড়যন্ত্র করছে বিজেপি।

জানা গিয়েছে, আদালতে নিজের আবেদনে বিজেপি সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন চাড্ডা। তাঁর কথায়, বরাদ্দ বাংলো বাতিল করে সরকার নাগরিক অধিকার লঙ্ঘন করছে। গণতন্ত্রকে উপেক্ষা করছে। তিনি বলেন, “যাঁরা সরকারি নীতিকে চ্যালেঞ্জ করছেন তাঁদের কাছে ভীতিকর বার্তা দেওয়া হয়েছে আমার বাংলো বাতিল করে।” চাড্ডার অভিযোগ, একই ভাবে বরাদ্দ করা বাংলোতে রয়েছেন অনেকেই, তাঁদের বাংলো বাতিল করা হয়নি। পাটিয়ালা হাউস কোর্টের মামলায় মানসিক যন্ত্রণা ও হয়রানির জন্য সাড়ে পাঁচ লক্ষ টাকা ক্ষতিপূরণও দাবি করেছেন রাঘব চাড্ডা। এই বিষয়ে পরবর্তী শুনানি হবে ১০ জুলাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *