BRAKING NEWS

এগরার গ্রামে বিস্ফোরণ, নিহত তিন, গুরুতর জখম চার

পূর্ব মেদিনীপুর, ১৬ মে (হি. স.) : মঙ্গলবার দুপুরে আচমকা বিস্ফোরণে কেঁপে ওঠে পূর্ব মেদিনীপুরের এগরার এক নম্বর ব্লকের সাহারা গ্রাম পঞ্চায়েত এলাকার খাদিকুল গ্রামে এক বাজি কারখানা। স্থানীয় বাসিন্দাদের বক্তব্য, হঠাৎ তীব্র বিস্ফোরণের আওয়াজ শোনা যায় গ্রামে।

বিস্ফোরণের অভিঘাত এতটাই ছিল যে, ঘটনাস্থল থেকে কিছুটা দূরে গ্রামের রাস্তায় ছিন্নভিন্ন দেহ ছড়িয়েছিটিয়ে থাকে বলেও স্থানীয় সূত্রে জানা গিয়েছে। স্থানীয় বাসিন্দাদের একাংশের আশঙ্কা, বিস্ফোরণের জেরে অনেকের মৃত্যু হয়। তবে জেলা পুলিশ সুপারের তৎক্ষণাৎ দাবি, তখনও পর্যন্ত তিন জনের মৃত্যু হয়েছে। গুরুতর জখম হয়েছেন চার জন।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বিস্ফোরণের জেরে বাজি কারখানাটি সম্পূর্ণ ভাবে ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। জখমদের উদ্ধার করে নিয়ে যাওয়া হয়েছে নিকটবর্তী হাসপাতালে। একাধিক বাড়িতে এই বাজি কারখানা ছিল বলে স্থানীয় সূত্রে জানা গিয়েছে। এই বাজি কারখানার কোনও অনুমোদন ছিল নাকি তা সম্পূর্ণ বেআইনি, তা খতিয়ে দেখা হচ্ছে। যদিও স্থানীদের বক্তব্য, বেআইনিভাবে এখানে বাজি কারখানা চলছিল। বিস্ফোরণের ফলে গোটা এলাকা ধ্বংসস্তূপে পরিণত হয়েছে বলে জানা গিয়েছে।

এ নিয়ে পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার অমরনাথ কে বলেন, ‘‘ওড়িশা সীমানা থেকে কিছুটা দূরে একটা বাড়িতে বিস্ফোরণ হয়েছে। সেখানে বাজি তৈরি হচ্ছিল। বিস্ফোরণের জেরে এখনও পর্যন্ত তিন জনের মৃত্যু হয়েছে। গুরুতর জখম হয়েছেন চার জন। তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। উদ্ধার কাজ এখনও চলছে।’’

প্রসঙ্গত, এর আগেও পূর্ব মেদিনীপুরের পটাশপুরে এই ধরনের বাজি কারখানায় বিস্ফোরণের ঘটনা ঘটেছিল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *