BRAKING NEWS

দিদির সুরক্ষা কবজ কর্মসূচিতে উখড়া গ্রামে ক্ষোভের মুখে পড়লেন বিধায়ক, দাবি পানীয় জলের

দুর্গাপুর, ২৭ মার্চ (হি. স.) দীর্ঘদিন ধরে পানীয় জলের কষ্টে নাজোহাল গ্রামবাসীরা। আবেদন জানিয়েও সুরাহা হয়নি। আর তার ক্ষোভ আছড়ে পড়ল বিধায়কের ওপর। দিদির সুরক্ষা কবজ কর্মসূচিতে এসে মহিলাদের বিক্ষোভের মুখে পড়লেন রানীগঞ্জ বিধায়ক তাপস বন্দ্যোপাধ্যায়। ঘটনাকে ঘিরে তুমুল উত্তেজনা ছড়াল এলাকায়। যদিও বিক্ষোভের কথা অস্বীকার করেছে তৃণমূল।

প্রসঙ্গত, আগামী পঞ্চায়েত নির্বাচনকে পাখির চোখ করে রাজ্যের শাসকল নতুন কর্মসূচী নিয়েছে “দিদির সুরক্ষা কবজ”। সোমবার ওই কর্মসূচি ছিল উখড়া গ্রাম এলাকায়। কর্মসূচিতে উপস্থিত ছিলেন স্থানীয় রানীগঞ্জের তৃণমূল বিধায়ক তাপস বন্দ্যোপাধ্যায়। এদিন আনন্দমোড় শ্মশান কালী মন্দিরে পূজো দিয়ে কর্মসূচির সূচনা করেন তিনি । তারপর বড়পাড়া হয়ে ময়রা পাড়ায় জনসংযোগ কর্মসূচিতে যান বিধায়ক সহ অন্যরা। সেখানেই স্থানীয় মহিলারাদের বিক্ষোভের মুখে পড়েন বিধায়ক। অভিযোগ, এলাকায় কল থাকলেও, জল পড়ে না। বহুবার অভিযোগ জানিয়েও কাজ হয়নি বলে অভিযোগ মহিলাদের।” ঘটনাকে ঘিরে চরম উত্তেজনার সৃষ্টি হয়। পরিস্থিতি সামাল দিতে ময়দানে নামে পুলিশ।
যদিও তাপসবাবু বলেন,” বিষয়টি স্বাস্থ্য কারিগরি দফতরের আধিকারিকদের জানানো হয়েছে, সাত দিনের মধ্যেই সমস্যার সমাধান হবে।” বিক্ষোভকারীদের মধ্যে মধুমিতা দা, ঝুমা দা, মিতালী গড়াইয়-রা জানান,” উখরা গ্রাম পঞ্চায়েতের ৭ ও ১৬ নম্বর সংসদের ময়রা পাড়া, ধীবর পাড়া ও অস্তল পাড়ার একাংশে কলে জল পড়ে না দীর্ঘদিন ধরে। এদিন বিধায়ককে বলা হয়েছে । সাত দিনের মধ্যেই সমস্যার সমাধান হবে বলে বিধায়ক আশ্বাস দিয়েছেন তিনি।”

তবে বিক্ষোভের কথা অস্বীকার করে স্থানীয় তৃণমূল নেতৃত্ব জানিয়েছে,” কোন বিক্ষোভ হয়নি,স্থানীয় মহিলারা এলাকায় পানীয় জলের সমস্যার কথা বিধায়ককে জানিয়েছেন। সমস্যার কথা জানানোর জন্যই এই কর্মসূচি। সেখানে মহিলারা সমস্যার কথা বলেছেন বিধায়ককে। এটা কর্মসূচির অংশ।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *