BRAKING NEWS

বিশ্ব শ্রবণ দিবস উপলক্ষ্যে করিমগঞ্জ স্বাস্থ্য বিভাগের পক্ষ ব্যাপী কার্যক্রম

করিমগঞ্জ (অসম), ৩ মার্চ (হি.স.) : দেশের অন্যান্য অংশের সঙ্গে সংগতি রেখে করিমগঞ্জ স্বাস্থ্য বিভাগের উদ্যোগে শুক্রবার থেকে “সবার জন্য কান ও শ্রবণ যত্ন” ভাবনায় বিশ্ব শ্রবণ দিবস পালন সহ পক্ষ ব্যাপী কার্যসূচির সূচনা করা হয়েছে।

আজ শুক্রবার করিমগঞ্জের মুখ্য চিকিৎসা ও স্বাস্থ্য আধিকারিক (সিডি) ডা. রঞ্জিত বৈদ্য, করিমগঞ্জ সিভিল হাসপাতালের ভারপ্রাপ্ত অধীক্ষক ডা. লিপি দেব (সিনহা), ডিএমই সুমন চৌধুরী, এনভিবিডিসিপি কনসালটেন্ট দেবজিৎ দে, শহরের আশাকর্মী এবং সিএইচও প্রশিক্ষণার্থীদের সহযোগে করিমগঞ্জ শহরে এক সচেতনতামূলক শোভাযাত্রা বের করা হয়। এই দিবস ও পক্ষ পালন উপলক্ষ্যে করিমগঞ্জের ন্যাশনাল প্রোগ্রাম ফর কন্ট্রোল অব ডিফনেসের ডিএনও ডা. বিমল সরকার জানান, পক্ষ চলাকালীন বিভিন্ন স্তরে সচেতনতা এবং স্ক্রিনিং কার্যক্রম হাতে নেওয়া হয়েছে।

কমিউনিটি হেল্থ অফিসাররা স্বাস্থ্য এবং কল্যাণ কেন্দ্রে প্রাথমিক স্ক্রিনিং করবেন। স্কুলে এবং অঙ্গনওয়াড়ি কেন্দ্রে, মোবাইল হেল্থ টিম শিশুদের জন্য স্ক্রিনিংয়ের আয়োজন করছে। তিনি আরও বলেন, করিমগঞ্জ সিভিল হাসপাতালে অডিমেট্রি স্ক্রিনিং করেন অডিওলজিস্ট রফিকুল সিকদার। ওইদিন করিমগঞ্জ সিভিল হাসপাতালে ট্রাফিক পুলিশ কর্মীদের অডিওমেট্রি পরীক্ষা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *