BRAKING NEWS

সাড়ম্বরে সম্পন্ন বিদ্যানগর শিববাড়ির প্রতিষ্ঠা ও শ্রীনামযজ্ঞের পক্ষকালীন মহোৎসবের দ্বিতীয় দিন

নিলামবাজার (অসম), ২ জানুয়ারি (হি.স.) : করিমগঞ্জ জেলার নিলামবাজারের বিদ্যানগর গ্রামের ঐতিহ্যবাহী শিববাড়ির প্রতিষ্ঠা ও শ্রীনামযজ্ঞের পঞ্চাশতম বর্ষ উপলক্ষ্যে আয়োজিত পক্ষকালীন মহোৎসবের আজ দ্বিতীয় দিন সাড়ম্বরে সম্পন্ন হয়েছে। শিবের জলাভিষেক, বিশেষ পূজা-অর্চনা ও সান্ধ্য কীর্তনের মাধ্যমে দ্বিতীয় দিন উদযাপিত হয়।

এতে প্রায় দেড় শতাধিক ভক্তবৃন্দ অংশ নেন। শিবমন্ত্র ও শিবস্তোত্র পাঠ করে মন্দিরের প্রতিষ্ঠিত শিবলিঙ্গকে জল-দুধ দিয়ে অভিষেক করানো হয়।মধ্যাহ্নে অনুষ্ঠিত হয় শিবের বিশেষ পূজা-অর্চনা। নিত্যপূজার অতিরিক্ত বিশেষ পূজাচারে পৌরোহিত্য করেন শিববাড়ির প্রতিষ্ঠাতা পূজারী দেবাশিস দাস (ভ্রমর সাধু)। পূজা শেষে পরিবেশিত হয় সান্ধ্যকীর্তন। স্থানীয় কীর্তনিয়াবৃন্দ এতে অংশ নেন।
প্রসঙ্গত, বিদ্যানগর শিববাড়ির সুবর্ণবর্ষ উদযাপন অনুষ্ঠানকে কেন্দ্র করে বৃহত্তর এলাকায় বিপুল আনন্দ ও উৎসাহের আবহ তৈরি হয়েছে। দূর–দূরান্তের ভক্তকূল শিববাড়িতে জমায়েত হতে শুরু করেছেন। এদিকে অনুষ্ঠানের শুচিতা বৃদ্ধিতে গোটা গ্রামবাসী পক্ষকাল নিরামিষভোজী থাকার সংকল্প গ্রহণ করেছেন। পনেরো দিনের এই আয়োজনকে ফলপ্রসূ করে তোলার জন্য সকলের উপস্থিতি ও সহযোগিতা চেয়েছেন শিববাড়ির প্রতিষ্ঠাতা পূজারী ভ্রমর সাধু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *