BRAKING NEWS

চিনে করোনার বাড়াবাড়ি, সতর্ক থাকতে রাজ্যে কমিটি গড়ার নির্দেশ মমতার

কলকাতা, ২১ ডিসেম্বর (হি.স.): চিনের করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগের সুর শোনা গেল মুখ্যমন্ত্রীর গলায়। রাজ্য যাতে নতুন করে করোনা সংক্রমণ না ছড়ায় সেদিকে নজর রাখতে স্বাস্থ্যসচিবের নেতৃত্বে বিশেষজ্ঞদের কমিটি গড়়ার পরামর্শ দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার নবান্নে গঙ্গাসাগর মেলার প্রস্তুতি নিয়ে বৈঠকে বসেছিলেন মুখ্যমন্ত্রী। সেই বৈঠকের শেষেই করোনা সংক্রমণ নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন তিনি। সতর্ক থাকার পরামর্শও দেন মুখ্যমন্ত্রী।

এদিনের বৈঠকে মাস্ক পরে হাজির ছিলেন এক সাংবাদিক। তাঁকে দেখে মজার ছলেই মুখ্যমন্ত্রী প্রশ্ন করেন,”মাস্ক পরেছ কেন? চিনে করোনা দেখে ভয় পাচ্ছো? কিন্তু ওরা তো কোনও নীতি মানছে না।” জবাবে মন্ত্রী অরূপ বিশ্বাস বলেন, “ওখানে তো স্কুল-কলেজ বন্ধ করে দিচ্ছে। অনেকে মারাও যাচ্ছে।” তারপরই মুখ্যমন্ত্রী রাজ্যে নতুন করে করোনা সংক্রমণ ছড়ানো রুখতে কড়া নজরদারির পরামর্শ দেন। জিনোম সিকোয়েন্সিংয়ে জোর দেওয়ার কথা বলেন তিনি। একইসঙ্গে স্বাস্থ্যসচিব নারায়ণস্বরূপ নিগমের নেতৃত্বে বিশেষজ্ঞদের নিয়ে কমিটি গড়ার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

নতুন করে আতঙ্ক বাড়াচ্ছে করোনা। চিন, জাপান, দক্ষিণ কোরিয়া, আমেরিকা, ব্রাজিলের মতো দেশে আক্রান্তের সংখ্যা বাড়ছে। এই অবস্থায় সোমবারই প্রাথমিক সতর্কতা জারি করেছিল কেন্দ্রের স্বাস্থ্যমন্ত্রক। মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্যের নেতৃত্বে বৈঠকের পর রাজ্যগুলিকে অন্যতম বার্তা, উৎসবের মরসুমে করোনার নতুন ভ্যারিয়েন্ট নিয়ে সতর্ক থাকতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *